রবিবার, জানুয়ারি ২৩, ২০২২

কক্সবাজারে এক লাফে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪০

আব্দুর রশিদ মানিক:

কক্সবাজারে একদিনে করোনাভাইরাসের সংক্রামিত হয়েছে ৪০ জন । গত ২৪ ঘণ্টায় তাদের শরীর করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ১১. দশমিক ৭১ শতাংশ।

কয়েকমাস পর আজ দ্বিতীয় দিনের মতো পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১ শতাংশের ওপরে থাকল। জেলা স্বাস্থ্য বিভাগ থেকে এসব তথ্য জানানো হয়।

শনিবার জেলায় ৩শ ৪২ টি স্যাম্পলের মধ্যে ৪০ জনের করোনা শনাক্ত হয়। ৪০ জনের মধ্যে মহেশখালী উপজেলার মাতারবাড়ীর ছিলো ৩০ জন। রোহিঙ্গা ৪ এবং সদরের ১জন। এনিয়ে মাতারবাড়ীতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ জনে।

তবে আশার কথা হচ্ছে আক্রান্তদের বেশিরভাগই মাতারবাড়ীর। মাতারবাড়ীতে আক্রান্ত হওয়া সবাইকে কোয়ারান্টাইনে রাখা হয়েছে বলে জানিয়ে সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান বলেন, করোনা যাতে ছড়িয়ে না পড়ে এরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে। এবং তাদের সংস্পর্শে আসা সবাইকে করোনার পরীক্ষা করানো হবে।

তবে সেখানে আক্রান্তদের শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে কিনা তা নিশ্চিত করা যায়নি। কারণ কক্সবাজারে ওমিক্রন শনাক্তকরণের সক্ষমতা নেই।

কক্সবাজার মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক, ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন এবং সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ শাহজাহান নাজির বলেন, ওমিক্রনের জিন আলাদা হওয়ায় জেনেটিক জিন এনালাইসিস করতে হবে। জেনেটিক জিন এনালাইসিসটা আপাতত ঢাকায় হচ্ছে জেলা পর্যায়ে শুধুমাত্র সাধারণ করোনা রোগী সনাক্ত করা হচ্ছে।

তিনদিনে কক্সবাজারে করোনা আক্রান্ত হয়েছে ৮৪ জন। এভাবে করোনা সংক্রমণ বাড়তে থাকলে কক্সবাজারের পর্যটনে বিরূপ প্রভাব পড়তে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

আরও খবর

Stay Connected

0FansLike
3,134FollowersFollow
19,100SubscribersSubscribe
- test Ad -spot_img

সর্বশেষ সংবাদ