শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

কক্সবাজারে আইন শৃংখলা পরিস্থিতির অবনতির প্রতিবাদে শিশুদের মানববন্ধন

সায়ন্তন ভট্টাচার্য:

কক্সবাজারে আইন শৃংখলার অবনতি ও স্কুল ছাত্র স্বপ্নীলের উপর ছিনতাইকারীর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে শিশুরা। ১৭ সেপ্টেম্বর সকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেয়। জাতীয় শিশু কিশোর সংগঠন ঝিনুকমালা খেলাঘর আসর আয়োজিত এ সমাবেশে শিশুরা তাদের বক্তব্যে জানান, কক্সবাজারে চুরি ছিনতাই রাহাজানি বেড়ে গেছে। বেড়ে গেছে বখাটেদের উৎপাত ও কিশোর গ্যাং এর তৎপরতা। তাই স্কুলে, প্রাইভেট কোচিং এ যেতে ঘর থেকে বের হতে ভয় পাচ্ছে শিক্ষার্থীরা।

অভিভাবকরা বলেন, কক্সবাজারে আইন-শৃঙ্খলার চরম অবনতি হয়েছে। যার কারণে শিশুরা সকালে এবং বিকেলে প্রাইভেট কিংবা কোচিং-এ যাওয়ার সময় ছিনতাইয়ের কবলে পড়ছে। ১৬ সেপ্টেম্বর সকালে পুলিশ সুপার কার্যালয়ের একশ গজের মধ্যে ছিনতাইকারিরা স্কুল ছাত্র খেলাঘর কর্মী ও শিশু সাংবাদিক স্বপ্নীল দেবদাশকে ছুরিকাঘাত করে। যা অভিভাবকদের ভাবিয়ে তুলেছে ।

শিশুদের মধ্যে বক্তব্য রাখেন ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী সাবিহা সুলতানা জিপা , ১ম শ্রেণির ছাত্রী তাসনিম সেমন্তি। অভিভাবকের মধ্যে বক্তব্য রাখেন বায়োজিদ, জনার্দন কর্মকার, সৌরভী বড়ুয়া,।

সাংবাদিক দীপক শর্মা দীপুর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন , জেলা খেলাঘর আসরের ভারপ্রাপ্ত সভাপতি সুবিমল পাল পান্না, ঝিনুকমালা প্রশিক্ষণ একাডেমির পরিচালক চন্দন কান্তি দাশ, সাংবাদিক মাহবুবুর রহমান মাবু, আরাফাত সাইফুল আদর, ছাত্র ইউনিয়ন কক্সবাজার জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক শুভ রুদ্র, সহ-সভাপতি তন্ময় দাশ । এতে সভাপতিত্ব করেন এডভোকেট পরেশ কান্তি দে।

সভায় বক্তারা বলেন, কক্সবাজার শহরে বেড়ে গিয়েছে চুরি ও ছিনতাইয়ের ঘটনা। শিশুদের উপর ছিনতাইয়ের মতো নিন্দনীয় ঘটনা ঘটলে শিক্ষার্থীরা পড়াশোনার জন্য বাইরে বের হতে পারবে না। এতে মুখ থুবড়ে পড়বে দেশের ভবিষ্যৎ প্রজন্ম।

পুলিশ সুপার এর কার্যালয়ের ১০০ গজের মধ্যে শিশুকে ছিনতাই ও ছুরিকাঘাত করার ঘটনাকে প্রশাসনের নজরে এনে এর সুষ্ঠু বিচার ও অপরাধীদের আইনের আওতায় আনা কক্সবাজারকে নিরাপদ রাখার দাবি জানানো হয়।

সর্বশেষ খবর

কক্সবাজারে আইন শৃংখলা পরিস্থিতির অবনতির প্রতিবাদে শিশুদের মানববন্ধন।

সায়ন্তন ভট্টাচার্য : কক্সবাজারে আইন শৃংখলার অবনতি ও স্কুল ছাত্র স্বপ্নীলের উপর ছিনতাইকারীর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে শিশুরা। ১৭ সেপ্টেম্বর সকালে জেলা পুলিশ...

মহেশখালীতে বিদ্যুৎ প্রকল্পের জন্য ভূমি অধিগ্রহণ, ৮ ধারা নোটিশ জারি

কাব্য সৌরভ, মহেশখালী: মহেশখালীতে ১২'শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন প্রকল্প বাস্তবায়নের জন্য উপজেলার কালারমারছড়া, ঝাপুয়া, ইউনুছখালী এবং কালীগঞ্জ মৌজায় ১৩৫০ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। শনিবার (১৭...

Click of Rohingyas life: exhibition is over

Momtahina Mahi: Mohammed Hassun, who is a dump was trying to tell how he was tortured while in Myanmar. There is no language in the...

বিশ্ব রোগী সুরক্ষা দিবস আজ

টিটিএন ডেস্ক : প্রতিদিন বহু রোগী স্বাস্থ্য পরিষেবা গ্রহণ করতে গিয়ে ভোগান্তির শিকার হন। স্বাস্থ্যের যত্ন নিতে গিয়ে কেউ যেন ক্ষতিগ্রস্ত না হন, এ বিষয়টিকে...