বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

কক্সবাজারের নতুন জেলা শিক্ষা অফিসার মাসুদা খানম

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার জেলায় নতুন শিক্ষা অফিসার হিসেবে পদায়ন হয়েছে মাসুদা খানমের। গত ৯ জুন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে পদোন্নতি দিয়ে তাকে জেলা শিক্ষা অফিসার হিসেবে পদায়ন করা হয়। এরফলে প্রায় ৬ বছর পর পূর্ণাঙ্গ জেলা শিক্ষা অফিসার পেয়েছে কক্সবাজার।

মাসুদা খানম এর আগে চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সরকারি বালক/বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক/শিক্ষিকা ও সহকারি জেলা শিক্ষা অফিসার পদমর্যাদার ২৩৩ জনকে জেলা শিক্ষা অফিসার ও প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেওয়া হয়। ওই প্রজ্ঞাপনে মাসুদা খানমকে কক্সবাজার জেলা শিক্ষা অফিসার হিসেবে পদায়ন করা হয়।

৯ জুন পদায়ন করা হলেও কক্সবাজার জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে মাসুদা খানম এখনো আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেননি। যদিও মাসুদা খানম মুঠোফোনে টিটিএনকে জানিয়েছেন তিনি গত ১২ জুন থেকে কক্সবাজারে অবস্থান করে দায়িত্বপালন করে যাচ্ছেন।

জেলা শিক্ষা অফিসের একজন কর্মকর্তা নাম প্রকাশ করার শর্তে জানান, প্রজ্ঞাপনের পর তিনি (মাসুদা খানম) কয়েকবার অফিসে এসেছিলেন। কিন্তু এখনো আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার নেননি।

জেলা শিক্ষা অফিসের তথ্য প্রদানকারী কর্মকর্তা মোহাম্মদ বশির উদ্দীন জানান, আগামী সোম অথবা মঙ্গলবার নতুন জেলা শিক্ষা অফিসার আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার বুঝে নেওয়ার কথা রয়েছে।

জানা গেছে, বর্তমানে ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার হিসেবে দায়িত্বপালন করছেন মোহাম্মদ নাসির উদ্দিন। এই দায়িত্বপালনের আগে তিনি কক্সবাজার সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বপালন করে আসছিলেন। নতুন জেলা শিক্ষা অফিসার আনুষ্ঠানিকভাবে যোগদানের পর তিনি সহকারি জেলা শিক্ষা অফিসার হিসেবে দায়িত্বপালন করবেন বলে জানা গেছে।

তবে জেলা শিক্ষা অফিসের একজন কর্মকর্তা জানান, তাঁর (নাসির উদ্দিন) পদমর্যাদা সহকারী জেলা শিক্ষা অফিসারের। যেহেতু এখনো সরকারি কোন নির্দেশা আসেনি তাই নতুন জেলা শিক্ষা অফিসার যোগদান করলে তিনি সহকারি জেলা শিক্ষা অফিসার হিসেবে দায়িত্বপালন করবেন নাকি তাকে অন্যত্র বদলী করা হবে সেটি এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

এদিকে একটি সূত্রে জানা গেছে, গত ১২ জুন থেকে কক্সবাজারে অবস্থান করলেও মাসুদা খানম কেন অফিসে যোগদান করছেন না সেটি নিয়ে নানা আলোচনা শুরু হয়েছে শিক্ষকদের মাঝে। তবে তিনি কয়েকটি স্কুল পরির্দশন করেছেন বলে জানা গেছে।

শিক্ষকরা বলছেন, ‘দীর্ঘ ৬ বছর পর পূর্ণাঙ্গ জেলা শিক্ষা অফিসার পেতে যাচ্ছি আমরা। এরফলে প্রশাসনিক কর্মকা- ও শিক্ষা প্রতিষ্ঠান তদারকিতে গতি আসবে।’

কক্সবাজার জেলা শিক্ষা অফিস সূত্রমতে, গত ২০১৬ সালের আগষ্ট মাসে মৃত্যু বরণ করেন তৎকালিন জেলা শিক্ষা অফিসার আলফাত আলী। এরপর জেলা শিক্ষা অফিসারের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয় কক্সবাজার সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রামমোহন সেনকে। এরপর ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসারের দায়িত্বপালন করেন ছালেহ আহমেদ চৌধুরী। পরে তিনি বদলী হওয়ার পর ২০২১ সালের সেপ্টেম্বরে ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসারের দায়িত্ব দেওয়া হয় সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাসির উদ্দিনকে।

 

আরও খবর

Stay Connected

0FansLike
3,374FollowersFollow
19,800SubscribersSubscribe
Adspot_img

সর্বশেষ সংবাদ