সোমবার, নভেম্বর ১৪, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

কক্সবাজারের আমারী রিসোর্টে নারী খুনের ঘটনায় নারী পাচারকারী আসিফ গ্রেপ্তার

আজিম নিহাদ:

কক্সবাজার শহরের কলাতলী এলাকার ‘আমারী রিসোর্ট’ নামে একটি আবাসিক হোটেলের কক্ষ থেকে এক তরুণীর মরদেহ উদ্ধারের ঘটনায় এবার শীর্ষ নারী পাচারকারী মকসুদ মিয়া ওরফে আসিফকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ। আসিফের নেতৃত্বে একটি বিশাল নারীপাচার চক্র রয়েছে, যারা রোহিঙ্গা ক্যাম্পসহ দেশের বিভিন্ন জায়গা থেকে নারীদের পাচার করে পতিতাবৃত্তিতে জড়ায়।

বৃহস্পতিবার রাতে আসিফকে আটকের বিষয়টি নিশ্চিত করেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন। তিনি জানিয়েছেন, আমারী রিসোর্টে নারী খুনের ঘটনায় দায়ের হওয়া মামলায় তদন্তে আসিফের নাম উঠে এসেছে। পরে মঙ্গলবার (২১ অক্টোবর) রাতে কটেজজোন থেকে তাকে আটক করা হয়। অধিকতর তথ্য জানতে আদালতের অনুমতিক্রমে তাকে দুইদিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, আমারী রিসোর্টে নারী খুনের ঘটনায় প্রধান আসামী সাগরকে ঢাকা থেকে আটক করে র‌্যাব। এই ঘটনায় আরো যারা সম্পৃক্ত রয়েছেন তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

অনুসন্ধানে জানা গেছে, আসিফের আসল নাম মকসুদ মিয়া। তিনি বড়মহেশখালী এলাকার মোহাম্মদ রশিদের ছেলে। প্রায় ১০ বছর ধরে কলাতলীর কটেজ জোনে কমফোর্ট এবং নাইমা রিসোর্ট নামে দুটি কটেজ ভাড়া নিয়ে পতিতাবৃত্তি চালিয়ে আসছেন তিনি। পতিতা ব্যবসা চালানোর জন্য রোহিঙ্গা ক্যাম্পসহ দেশের বিভিন্ন জায়গা থেকে ফাঁদে ফেলে নারীদের জিম্মি করে তার কটেজে নিয়ে আসে। আসিফের নেতৃত্বে গড়ে উঠেছে বিশাল একটি নারী পাচার চক্র। তার এই চক্রে প্রভাবশালী অনেক ব্যক্তিও রয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক, অনেক সময় আসিফের পাচার চক্রটি তরুণীদের ঢাকা এবং দেশের বাইরেও পাচার করে।

অনুসন্ধানে জানা গেছে, সাগর আমারী রিসোর্টে কক্ষ ভাড়া নিয়ে যৌনকর্মী পছন্দ করার জন্য আসিফের হোটেল নাইমা রিসোর্টে যান। আসিফের সাথে তার দীর্ঘদিনের পরিচয়। সাগর পছন্দ করে চলে যাওয়ার পর আসিফ ওই নারীকে রাতে তার পাচার চক্রের সদস্য মাহবুবের মাধ্যমে আমারী রিসোর্টে পাঠিয়ে দেয়। ওইদিন রাতেই ওই যৌনকর্মীকে খুন করে পালিয়ে যায় সাগর। পরে ঘটনার দুদিন পর ঢাকার সায়েদাবাদ এলাকা থেকে র‌্যাব সাগরকে আটক করে।

মামলার তদন্ত সংশ্লিষ্ট একটি সূত্রে জানা গেছে, আসিফকে নিয়ে বেশকিছু চাঞ্চল্যকর তথ্য পেয়েছে তারা। অধিকতর তথ্য জানতে রিমান্ডে নেওয়া হয়েছে তাকে। এই চক্রে আরো কারা জড়িত তা শিগগিরই জানা যাবে বলে জানিয়েছে সূত্রটি।

জানা গেছে, নারী পাচারের অভিযোগে আসিফের বিরুদ্ধে বেশ কয়েকটি মানবপাচার মামলা হয়েছে। দি টেরিটোরিয়াল নিউজের (টিটিএন) একটি অনুসন্ধানী প্রতিবেদনে একজন রোহিঙ্গা যুবতীর সাক্ষাতকার প্রকাশ করা হয়। ওই রোহিঙ্গা যুবতীকে পাচার চক্রের সদস্যদের মাধ্যমে ফাঁদে ফেলে আসিফ তার হোটেল নাইমা রিসোর্টে নিয়ে এসেছিল। প্রতিবেদনে উঠেছিল আসিফসহ তার পাচার চক্রের সদস্যদের ভয়াবহ নির্যাতনের কথা। সেই প্রতিবেদন প্রকাশের পর বেশ কিছুদিন আত্মগোপনে ছিলেন আসিফ। পরে প্রভাবশালীদের ছত্রছায়ায় আবারও চালু করে পতিতা ব্যবসা।

উল্লেখ্য, ২১ সেপ্টেম্বর কক্সবাজারে কলাতলী এলাকার ‘আমারী রিসোর্ট’ নামে একটি আবাসিক হোটেলের কক্ষ থেকে এক তরুণীর মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার পর থেকে ওই নারীর স্বামী পরিচয় দিয়ে হোটেলের কক্ষ ভাড়া নেওয়া তরুণ পলাতক ছিল।

পুলিশ ও হোটেল কর্তৃপক্ষ জানায়, ১৮ সেপ্টেম্বর সকালে সাগর হোটেলের ১০৮ নম্বর কক্ষ ভাড়া নেন। দুই দিন পর ২০ সেপ্টেম্বর রাতে ওই তরুণীকে স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে তোলেন তিনি। এরপর সাগর ১০৮ নম্বর কক্ষ ছেড়ে একই হোটেলের ৪০৮ নম্বর কক্ষে যান। ওই কক্ষেই তারা দুজন অবস্থান করেন। এই ঘটনায় সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়। ওই মামলার তদন্তভার নেয় ট্যুরিস্ট পুলিশ।

হোটেলের ব্যবস্থাপক মনজুর আলম বলেন, কক্ষের বাতি জ্বলতে না দেখে হোটেলের কর্মচারীদের সন্দেহ হয়। ডাকাডাকি করেও সাড়াশব্দ পাওয়া যায়নি। তখন দরজা খুলে দেখা যায়, কক্ষের ভেতরে রক্তাক্ত অবস্থায় ওই তরুণীর মরদেহ পড়ে আছে। ওই তরুণীর স্বামী পরিচয় দেওয়া সাগর পেছনের জানালা দিয়ে পালিয়ে যায়।

তবে ঘটনার অল্প সময়ের মধ্যে তথ্য-প্রযুক্তির সহায়তায় এবং গোয়েন্দা নজরদারির ভিত্তিতে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে রাজধানীর সায়েদাবাদ এলাকা থেকে র‌্যাব-১০ এর একটি দল সাগরকে আটক করে। সংবাদ সম্মেলনে র‌্যাবের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, আটক সাগর একজন সিরিয়াল রেপিস্ট (ধর্ষক)। তার বিরুদ্ধে এর আগেও ধর্ষণের অভিযোগ ছিল।

ট্যুরিস্ট পুলিশ সূত্র জানিয়েছে, নারী পাচার চক্রের সকল সদস্যদের আইনের আওতায় আনতে তারা কাজ শুরু করেছে। একটি সুনির্দিষ্ট পরিকল্পনায় আগাচ্ছে।

সর্বশেষ খবর

টিটিএন সংবাদ প্রচার: ধুলো নিরসনে পৌরসভার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদকঃ "ধুলায় ধূসর সাগর পাড়ের শহর" শিরোনামে সংবাদ মাধ্যম দ্যা টেরিটোরিয়াল নিউজ (টিটিএন) এ সংবাদ প্রচারের ৩ ঘন্টা পর ধুলো নিরসনে উদ্যোগ নিয়েছে কক্সবাজার...

বাংলাদেশ বিশ্বকে চমকে দিয়েছে : বিশ্ব ব্যাংক

অসাধারণ উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ গোটা বিশ্বকে চমকে দিয়েছে বলে জানিয়েছেন বিশ্ব ব্যাংকের দক্ষিণ এশীয় অঞ্চলের ভাইস-প্রেসিডেন্ট মার্টিন রাইজার। সোমবার (১৪ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর...

বনবিভাগের অভিযানে গাছ ও ট্রাক জব্দ

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের পেকুয়ায় পৃথক দু'টি অভিযানে চোরাই গাছ ও বালু বাহী একটি ট্রাক (ডাম্পার) জব্দ করেছে বনবিভাগ। মঙ্গলবার ভোরে ও সকালে চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বারবাকিয়া...

বন্য হাতির আক্রমণে যুবকের মৃত্যু

  নিজস্ব প্রতিবেদক কক্সবাজারের পেকুয়ায় বন্য হাতির আক্রমণে সায়মন মিয়া (১৮) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) দিনগত রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার টৈটং...