শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১

এসএসসির শেষ দিনে জেলায় অনুপস্থিত ৮২৭ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক:

দীর্ঘ দেড় বছর পর অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষা শেষ হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় এবং দুপুর ২ টায় দুই শিফটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হয় করোনাকালীন বন্ধ থাকার পর অনুষ্ঠিত প্রথম কোনো পাবলিক পরীক্ষা।

শেষ পরীক্ষায় কক্সবাজার জেলায় অনুপস্থিত ছিলো ৮২৭ জন শিক্ষার্থী। এরমধ্যে সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে ৫৭৯ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলে ২১১ জন ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ভোকেশনাল ৩৭ জন শিক্ষার্থী।

জেলা প্রশাসনের শিক্ষা শাখা হতে প্রাপ্ত ওই তথ্যে আরো জানা যায়, এসএসসি তে অনুপস্থিত শিক্ষার্থীদের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৫৪, রামুতে ১৯ চকরিয়ায় ৯৯, পেকুয়ায় ৪৮ মহেশখালীতে ৬৫, টেকনাফে ২৯ জন।

দাখিল পরিক্ষায় অনুপস্থিত শিক্ষার্থীদের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৪৮, রামুতে ১৫, চকরিয়ায় ৬৮, কুতুবদিয়ায় ১২, উখিয়ায় ১২, টেকনাফে ১৭, পেকুয়ায় ১৩ জন।

কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ভোকেশনালে অনুপস্থিত শিক্ষার্থীদের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৭, রামুতে ১২, চকরিয়ায় ১৫, উখিয়ায় ১, মহেশখালীতে ২ জন।

এর আগে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হলে ২০২০ সালের ১৭ মার্চ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। দেড় বছর পর ১২ সেপ্টেম্বর খুলে দেয়া হয় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান।

আরও খবর

Stay Connected

0FansLike
3,044FollowersFollow
18,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ