শনিবার, নভেম্বর ২৬, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

এবার নুপুর শর্মার বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিশ জারি

টিটিএন ডেস্ক:

মহানবী (সা.)-কে নিয়ে অপমানজনক মন্তব্যের ঘটনায় ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বহিষ্কৃত মুখপাত্র নুপুর শর্মার বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিশ জারি করেছে কলকাতা পুলিশ। তাকে একাধিকবার তলব করার পরও হাজিরা না দেওয়ায় এ নোটিশ জারি করা হলো। 

মহানবী (সা.-কে) নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে নুপুর শর্মার বিরুদ্ধে কলকাতার নারকেলডাঙা থানায় এফআইআর দায়ের করেন এক ব্যক্তি। এরই প্রেক্ষিতে গত (২০ জুন) নুপুরকে হাজিরার জন্য সমন পাঠানো হয়। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে চার সপ্তাহ সময় চান নুপুর শর্মা।

এক ইমেইল পাঠিয়ে তিনি জানান, নিজের নিরাপত্তা নিয়ে চিন্তিত, চার সপ্তাহ সময় দেওয়া হোক। পরে আবারও সমন পাঠানো হয় তাকে। কিন্তু এবারও তিনি বিষয়টি এড়িয়ে যান। একইভাবে আমহার্স্ট স্ট্রিট থানাও তলব করে বহিষ্কৃত বিজেপি নেত্রীকে। সেই হাজিরাও দেননি তিনি।

যখন কোনও অভিযুক্ত ব্যক্তি নিরুদ্দেশ হয়ে যান এবং তার অনুপস্থিতিতে তদন্ত বা বিচার ব্যবস্থার কাজ ব্যাহত হতে পারে, সেই অভিযুক্ত দেশের সীমানার ভেতরে বা বাইরে আত্মগোপন করে থাকতে পারেন বলে মনে করা হয়। তখনই সরকারিভাবে জারি করা হয় লুক আউট নোটিশ। ওই ব্যক্তি যেনও দেশ ছেড়ে যেতে না পারে তা নিশ্চিত করতে একটি এলওসি জারি করা হয়।

উল্লেখ্য, গত মে মাসের শুরুতে একটি টেলিভিশন বিতর্কে নুপুর শর্মার অপমানজনক মন্তব্য ভারত ও বেশ কয়েকটি উপসাগরীয় মুসলিম দেশে ক্ষোভের জন্ম দেয়। বেশ কয়েকটি আরব দেশ ভারতীয় কূটনীতিককে তলব করে কঠোর তিরস্কার জানায়।

বিজেপির বহিষ্কৃত নারী মুখপাত্র নুপুর শর্মাকে দায়ী করেছে ভারতের সুপ্রিম কোর্ট। বিচারপতি সূর্য কান্ত ও বিচারপতি জে.বি. পারদিওয়ালার সুপ্রিম কোর্টের বেঞ্চ মৌখিক পর্যালোচনায় বলেছে, তার উচিত পুরো দেশের কাছে ক্ষমা চাওয়া।

সূত্র: দ্য ইকোনমিক টাইমস।

সর্বশেষ খবর

মহিলা আওয়ামী লীগের সভাপতি চুমকি সম্পাদক শিলা

প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি- মেহের আফরোজ চুমকি (এমপি) ও সাধারণ সম্পাদক-শবনম জাহান শীলা নির্বাচিত হয়েছেন। আজ শনিবার ২৬ নভেম্বর সকালে রাজধানীর ঐতিহাসিক...

টেকনাফে বিএনপি নেতার দুই হাতের কব্জি কেটে নিয়েছে আত্মস্বীকৃত ইয়াবা কারবারি

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে কুপিয়ে সিদ্দিক আহম্মদ নামে এক ব্যক্তিকে দুই হাতের কব্জি বিচ্ছিন্ন করে ফেলেছে ইয়াবা কারবারিরা। শনিবার দুপুরে টেকনাফের সদর ইউনিয়নে নাজিরপাড়া এলাকায় ঘটনা...

নারীর অর্থনৈতিক ও রাজনৈতিক ক্ষমতায়নে কাজ করছে সরকার – টুকু

শাহেদ হোছাইন মুবিন : দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলছেন নারীর অর্থনৈতিক ও রাজনৈতিক ক্ষমতায়নে বাংলাদেশ এখন আন্তর্জাতিক...

টেকনাফে ছিদ্দিকের দুই হাত কেটে নিলো দূবৃর্ত্তরা

নিজস্ব প্রতিবেদক: টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়ায় ছিদ্দিক নামে এক ব্যক্তিতে দুই হাত কেটে নিয়েছে দূর্বৃত্তরা। শনিবার দুপুর ২ টার সময় টেকনাফ নাজির পাড়া মাদ্রার সামনে...