বৃহস্পতিবার, নভেম্বর ২৪, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

এখনও গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:
গ্রুপ-বির শেষ ম্যাচ ডেতে যদি স্কটল্যান্ড ওমানকে হারায় ও বাংলাদেশ পাপুয়া নিউ গিনির বিপক্ষে জয় পায় তাহলে জয়ী দুই দল খেলবে মূল পর্ব বা সুপার টুয়েলভে। বাংলাদেশ গ্রুপ রানার্স আপ ও স্কটল্যান্ড চ্যাম্পিয়ন হিসেবে কোয়ালিফাই করবে।

ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকার স্বস্তি পাচ্ছে বাংলাদেশ। তবে গ্রুপ-বি থেকে চ্যাম্পিয়ন হয়ে যেতে পারবে কিনা সেটার জন্য তাদের নির্ভর করতে হচ্ছে নিজেদের ও প্রতিপক্ষের শেষ ম্যাচের ওপর।

বৃহস্পতিবার বাংলাদেশ মুখোমুখি হচ্ছে পাপুয়া নিউ গিনির (পিএনজি)। একই দিন দ্বিতীয় ম্যাচে ওমান খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে। এই দুই ম্যাচেই নির্ধারিত হবে গ্রুপ-বির ভাগ্য।

গ্রুপ-বিতে পয়েন্ট তালিকায় সবার ওপরে আছে স্কটল্যান্ড। ২ ম্যাচে তাদের পয়েন্ট চার। রান রেট ০.৫৭৫। দুইয়ে আছে ওমান। দুই ম্যাচে দুই পয়েন্টের সঙ্গে তাদের রান রেট ০.৬১৩। তিনে আছে বাংলাদেশ। ওমানের সমান দুই পয়েন্ট তাদের। তবে টাইগারদের রান রেট ০.৫০।

গ্রুপ-বির শেষ ম্যাচ ডেতে যদি স্কটল্যান্ড ওমানকে হারায় ও বাংলাদেশ পাপুয়া নিউ গিনির বিপক্ষে জয় পায় তাহলে জয়ী দুই দল খেলবে মূল পর্ব বা সুপার টুয়েলভে। বাংলাদেশ গ্রুপ রানার্স আপ ও স্কটল্যান্ড চ্যাম্পিয়ন হিসেবে কোয়ালিফাই করবে।

আর ওমান যদি স্কটল্যান্ডকে হারিয়ে দেয় আর বাংলাদেশ যদি পিএনজিকে হারায় তাহলে তিন দলের পয়েন্ট থাকবে চার। তবে রান রেটে পিছিয়ে যাওয়ায় স্কটল্যান্ড বিদায় নেবে বাছাইপর্ব থেকেই। সেক্ষেত্রে রানরেটের ভিত্তিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে যেতে পারে বাংলাদেশ।

যদি বাংলাদেশ পিএনজির বিপক্ষে অঘটনের শিকার হয় তারপরও তাদের সামনে মূল পর্বে যাওয়ার সুযোগ থাকবে মাহমুদুল্লাহর দলের সামনে। সেক্ষেত্রে বাংলাদেশের প্রার্থনা করতে হবে যেন ওমান স্কটল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারে।

তবে নিশ্চিত ভাবেই সমীকরণের মারপ্যাঁচে যেতে চাইবেন না সাকিব-মুশফিকরা। পিএনজিকে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করতে চাইবে টাইগাররা।

 

সর্বশেষ খবর

কক্সবাজারের ডিসি মামুনুর রশীদ কে স্বাস্থ্য সেবা বিভাগে বদলী,নয়া ডিসি মুহাম্মদ শাহীন এমরান

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন মুহাম্মদ শাহীন এমরান। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। ২৩ নভেম্বর বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ...

বাঁশের অংশ দিয়ে নির্মিত হচ্ছে মহেশখালীতে মুজিববর্ষের ঘর

কাব্য সৌরভ, মহেশখালী- মহেশখালীতে গৃহহীন হতদরিদ্রদের প্রধানমন্ত্রীর দেয়া মুজিববর্ষের ঘরের ফ্লোর করা হচ্ছে বাঁশের অংশ দিয়ে। এখনো ঘর গুলো পুরো নির্মিত হয়নি এরই মধ্যে কিছু...

কক্সবাজারে সাংবাদিকদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: খাদ্য নিরাপত্তা ও টেকসই উন্নয়ন অভীষ্ট লক্ষ্য (এসজিডি) অর্জনে এবং কৃষি উদ্ভাবনকে কার্যকরভাবে ব্যবহারে প্রান্তিক কৃষকদের উদ্বুদ্ধ করতে প্রমাণ-ভিত্তিক কৃষি সংবাদ প্রচারে কক্সবাজারের...

কুতুবদিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে উপজেলা কৃষকদলের ত্রাণ বিতরণ

কুতুবদিয়া প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল কুতুবদিয়া উপজেলা শাখার উদ্যোগে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। বুধবার বিকেলে উপজেলা বড়ঘোপ ইউনিয়নের দক্ষিণ অমজাখালী অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে...