রবিবার, জানুয়ারি ২৩, ২০২২

এইচএসসি শুরু: কক্সবাজারে সড়কের বিড়ম্বনায় শিক্ষার্থীদের ক্ষোভ

সিয়াম সোহেল:

আড়াই বছর পর প্রতীক্ষিত এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় শুরু হয় করোনার কারনে বন্ধ থাকা এই পরীক্ষা।

এদিকে কক্সবাজারে প্রথম দিনেই চরম ক্ষোভ জানিয়েছে শিক্ষার্থীরা। কেন্দ্রে উপস্থিত হতে গিয়ে শিক্ষার্থীরা চরম বিড়ম্বনার মুখোমুখি হয়েছে। নির্দিষ্ট সময়ের অতিরিক্ত সময় হাতে নিয়েও তীব্র জানযট ও চলমান উন্নয়ন কাজের বিড়ম্বনায় পড়ে কেন্দ্রে পৌঁছাতে লেগেছে অতিরিক্ত সময়।

অন্যদিকে জেলা প্রশাসনের শিক্ষা শাখা হতে প্রাপ্ত তথ্যে জানা যায়,  পরীক্ষার প্রথমদিনেই কক্সবাজার জেলায়  অনুপস্থিত ছিলো ১২১ জন শিক্ষার্থী। এরমধ্যে সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসিতে ২২ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিমে ৮৭ জন ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বিএম ও ভোকেশনাল ১২ জন শিক্ষার্থী।

সকালে কক্সবাজারের বিভিন্ন কেন্দ্র পরিদর্শনে যান জেলা প্রশাসক মো মামুনুর রশীদ। এসময় তিনি জানান পুরো জেলায় সার্বিক পরিস্থিতি সন্তোষজনক রয়েছে এবং স্বাস্থ্যবিধি মানতে যে সকল উপকরণ সামগ্রি দরকার সবকিছুই সরবরাহ করা হয়েছে পরিক্ষা কেন্দ্রে।

এর আগে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হলে ২০২০ সালের ১৭ মার্চ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। দেড় বছর পর ১২ সেপ্টেম্বর খুলে দেয়া হয় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান।

আরও খবর

Stay Connected

0FansLike
3,134FollowersFollow
19,100SubscribersSubscribe
- test Ad -spot_img

সর্বশেষ সংবাদ