শনিবার, নভেম্বর ২৬, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

উখিয়ায় স্কাসের কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন

বিশেষ প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ায় বেসরকারি উন্নয়ন সংস্থা সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা স্কাসের কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) সকালে রাজাপালং ইউনিয়নের জাদি মোড়ায় এ কমিউনিটি সেন্টারের উদ্বোধন করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।

উদ্বোধন পরবর্তী অনুষ্ঠিত হয় আলোচনাসভা। স্কাসের প্রজেক্ট কো-অর্ডিনেটর তৌহিদুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেন-মনো-সামাজিক সহায়তা, যৌন-প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিত এবং জেন্ডার ভিত্তিক সহিংসতা নিরসন করার জন্য সরকারি-বেসরকারি সকল সেবাদানকারী সংস্থার সমন্বিত পদক্ষেপ খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, জেন্ডার ভিত্তিক সহিংসতা নিরসন, যৌন-প্রজনন ও মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকারের পাশা-পাশি বেসরকারি উন্নয়ন সংস্থা গুলো দেশে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে।

এক্ষেত্রে বেসরকারি উন্নয়ন সংস্থা স্কাসও এগিয়ে আসায় তিনি তার ভূয়সী প্রশংসা করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.রঞ্জন বড়ুয়া রাজন।

এসময় উপস্থিত ছিলেন টেকনাফ সরকারি কলেজের প্রভাষক জিয়াউল হক হান্নান, রাজাপালং ফাজিল মাদ্রাসার প্রভাষক মহিব উল্লাহ, রিসোর্স পার্সন মাস্টার নাসির উদ্দিন, স্কাসের রোহিঙ্গা শিশু শিক্ষা প্রকল্পের সমন্বয়কারী হিমাদ্রি প্রসাদ মিস্ত্রী, এমএইচপিএসএস-জিবিভি-এসআরএইচ প্রকল্পের কো-অর্ডিনেটর সাইকোলজিষ্ট হাফিজ আল আসাদ, ফাইন্যান্স ম্যানেজার আহমদ শরীফসহ স্কাসের বিভিন্ন প্রকল্পে কর্মরত কর্মকর্তা ও প্রতিনিধিগণ।

উল্লেখ্য, আন্তর্জাতিক দাতা সংস্থা এমডিএম -ফ্রান্স -এর আর্থিক সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা স্কাস মনো-সামাজিক সহায়তা, জেন্ডার ভিত্তিক সহিংসতা নিরসন,যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিত কল্পে উখিয়া-টেকনাফ ও ১৫ নং রোহিঙ্গাক্যাম্পে প্রকল্প বাস্তবায়ন করে আসছে।

সর্বশেষ খবর

ফ্রি IELTS কোর্স সহ যুক্তরাজ্যে স্কলারশিপ পরামর্শ দিতে কক্সবাজারে হচ্ছে UK EDUCATION MEET 2022

বিশেষ প্রতিবেদকঃ যুক্তরাজ্যের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে স্নাতক শিক্ষা লাভের সুযোগ নিয়ে UK Education Meet 2022 শুরু হতে যাচ্ছে কক্সবাজারে। রোববার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দিনব্যাপী...

জেলা নির্মান শ্রমিকদের ফুটবল টূর্নামেন্ট উদ্বোধন 

টিটিএন ডেস্ক : প্রতি বছরের ন্যায় কক্সবাজার জেলা নির্মাণ শ্রমিক উন্নয়ন সমিতি এবারও আয়োজন করেছে আন্তঃ গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের। শুক্রবার বেলা ৩ টায় শহরের দক্ষিন রুমালিয়ার...

কক্সবাজারে নবান্ন উৎসব ২৬ নভেম্বর

টিটিএন ডেস্ক: ❝ ঋতুর খাঞ্চা ভরিয়া এল কি ধরণির সওগাত? নবীন ধানের আঘ্রাণে আজি অঘ্রাণ হল মাত ❞ -স্লোগানে সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার ও জেলা শিল্পকলা একাডেমির...

অঘটনের পর অঘটন ব্রাজিলে- নেইমারের পর এবার কে?

স্পোর্টস ডেস্ক: গোড়ালির চোটে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গেলেন তারকা ব্রাজিল ফরোয়ার্ড নেইমার ও দানিলো লুইজ দা সিলভা। ব্রাজিল জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড়...