শনিবার, নভেম্বর ২৬, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

উখিয়ায় বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

উখিয়া প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ায় বিশ্ব হাত ধোয়া দিবস ও জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার(২৬ অক্টোবর) জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও উখিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে ইউএনও বলেন, বর্তমানে উখিয়াতে পর্যাপ্ত পরিমাণে রিসোর্স আছে। উক্ত রিসোর্সকে কাজে লাগিয়ে উখিয়া উপজেলার সাধারণ মানুষের উন্নয়নের জন্য কাজ করতে হবে।

ইউএনও আরও জানান,মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এসডিজি’র লক্ষ্য মেনে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহ যে কার্যক্রম পরিচালনা করছে সে সকল কাজের গুণগতমান, পর্যাপ্ত মনিটরিং এবং টেকসই ভাবে কাজ গুলো করার জন্য নির্দেশনা প্রদান করা হবে।

গুটিকয়েক সংস্থার কাজের গাফিলতির কারণে জনগণের নিকট সরকারের ভাবমূর্তি যেন ক্ষুণ্ণ না হয় সে জন্য সবাইকে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ করেন তিনি।

সভায় সূচনা বক্তব্যে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আল আমিন বিশ্বাস বলেন,সরকারের এসডিজি’র লক্ষ্য অর্জনের জন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও সহযোগি সংস্থাসমূহকে সাথে নিয়ে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় উখিয়া উপজেলার স্যানিটেশন কাভারেজ শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

সভার পূর্বে উপজেলা পরিষদ চত্বরে বেলুন উড়িয়ে জাতীয় স্যানিটেশন সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ,বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর

টেকনাফে ছিদ্দিকের দুই হাত কেটে নিলো দূবৃর্ত্তরা

নিজস্ব প্রতিবেদক: টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়ায় ছিদ্দিক নামে এক ব্যক্তিতে দুই হাত কেটে নিয়েছে দূর্বৃত্তরা। শনিবার দুপুর ২ টার সময় টেকনাফ নাজির পাড়া মাদ্রার সামনে...

বঙ্গবন্ধু টানেল অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে: প্রধানমন্ত্রী

টিটিএন ডেস্ক : দক্ষিণ এশিয়ায় নদীর তলদেশের প্রথম টানেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি বাড়বে এবং দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে...

নেইমারের পা ভাঙুক বলছেন ব্রাজিলিয়রা

টিটিএন স্পোর্টস: বিশ্ব কাঁপছে ফুটবল উন্মাদনায়। দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও চার বারের চ্যাম্পিয়ন জার্মানি হেরে গেলেও জয় পেয়েছে নেইমারের ব্রাজিল। কিন্তু নেইমারের পা...

মেক্সিকোর বিপক্ষে মেসির দল কেমন খেলে

  টিটিএন ডেস্ক: ডু অর ডাই ম্যাচে রাতে মেক্সিকোর মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপ আসরে নিজেদের প্রথম ম্যাচ হেরে পিছিয়ে লিওনেল মেসির দল। তাইতো মেক্সিকোর...