রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

উখিয়ায় টাইপালং আদর্শ সমিতির উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের টাইপালং এলাকার যুবকদের সংগঠন “টাইপালং আদর্শ সমিতি” এর উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার (৮ অক্টোবর) সকাল ১০ টায় সমিতির কার্যালয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়। এ দিন বিকাল ৫টা পর্যন্ত চলে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম। কর্মসূচি প্রায় ২ শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

নুরুল ইসলাম চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আবদুল আওয়ালের সভাপতিত্বে ও ব্যাংক কর্মকর্তা এবং টাইপালং আদর্শ সমিতির সদস্য সালেহ্ জহুরের সঞ্চালনায় ওই কর্মসূচি পালিত হয়।

এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া প্রেসক্লাবের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক কাজী হুমায়ুন কবির বাচ্চু, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাইজিং কক্সের সম্পাদক ও উখিয়া অনলাইন প্রেসক্লাবের অর্থ সম্পাদক এম. সালাহ উদ্দিন আকাশ। পাশাপাশি বিশেষ অতিথি হিসেবে ছিলেন চকরিয়া ব্লাড ডোনেটিং ক্লাবের অ্যাডমিন মোহাম্মদ শাহ্ শরওয়ার সাকিল ও ল্যাব টেকনোলজিষ্ট খলিলুর রহমান। এ ছাড়া কর্মসূচিতে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন টাইপালং আদর্শ সমিতির বিনিয়োগ প্রধান আবদুল মাজেদ সওদাগর। উপস্থিত ছিলেন টাইপালং আদর্শ সমিতির সদস্য ছাড়াও এলাকার সর্বশ্রেণীর জনসাধারণ।

সভায় বক্তারা বলেন, আদর্শ এলাকা গড়তে এলাকার প্রতিটা মানুষকে সচেতন হতে হবে। একটা মানুষ অসুস্থ হলে রক্তের প্রয়োজন হয়। আর সে সময় রক্তের গ্রুপ জানা থাকলে রক্ত জোগাড় করা সহজ হয় কিন্তু গ্রুপ জানা না থাকলে পড়তে হয় নানা বিড়ম্বনায়। বিড়ম্বনা থেকে বাঁচতে সকলের রক্তের গ্রুপ নির্ণয় করে গ্রুপ জেনে নেওয়া জরুরি।

এ সময় টাইপালং আদর্শ সমিতির এই কর্মসূচিকে সাধুবাদ জানান উপস্থিত জনগণ।

এ দিকে, আয়োজকরা জানিয়েছেন, এ দিন টাইপালং আদর্শ সমিতির সদস্য ছাড়াও এলাকার ২ শতাধিক মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। ইতোপূর্বে অসুস্থ মানুষের চিকিৎসার জন্য সহায়তা, বৃক্ষরোপণ, করোনাকালীন সময়ে দরিদ্র কৃষকের ধান কেটে দেওয়াসহ এলাকার নানা উন্নয়নের কাজ করেছে টাইপালং আদর্শ সমিতি।

আগামীতেও টাইপালংকে আদর্শ গ্রামে পরিণত করতে এলাকাবাসীসহ সকলকে সাথে নিয়ে উন্নয়নমূলক কাজের ধারা অব্যাহত রাখতে চায় টাইপালং আদর্শ সমিতির সদস্যরা।

সর্বশেষ খবর

চোখে মুখে আর্জেন্টিনার পতাকা

নিজস্ব প্রতিবেদক: চোখ মুখ জুড়ে আর্জেন্টিনার পতাকা, এই ভক্তের নাম নিলয়, তার বাড়ি বাজার ঘাটা এলাকায়। ৪০০ টাকা খরচ করে নিজ গাঁয়ে রং দিয়ে একেঁছে...

সাগরের তীরে আরমিন মুসা সহ বিদেশীদের সুরের উচ্ছাস

আব্দুর রশিদ মানিকঃ সন্ধ্যার খোলা আকাশ, গাছের সবুজ পাতার ফাঁকে নিয়নবাতির চাঁদ আলো। তখনও সমবেত অতিথিরা সমুদ্রের পাড়ে বসে কফিতে আকণ্ঠ নিমজ্জিত। এরপর মঞ্চে বিভিন্ন...

রংতুলিতে আঁকা মেসির প্রতিকৃতি উন্মোচন হলো সমুদ্র সৈকতে।

শাহেদ হোছাইন মুবিন: সমুদ্রে তীরে লিওনেল মেসি। আর মেসিকে দেখতে বালুকাবেলায় ভীড় করছে সমর্থকেরা। অবাক হচ্ছেন তো। এটি মেসির শারিরীক উপস্থিতি নয়, মেসিকে নিয়ে বিশাল...

শেখ হাসিনার নেতৃত্বে ‘বদলে যাচ্ছে কক্সবাজার এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ পৌর আ’লীগের প্রস্তুতি সভায় সিরাজুল মোস্তফা

প্রেস বিজ্ঞপ্তি : ৭ ডিসেম্বর কক্সবাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে পৌর আওয়ামী লীগের উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০৩ ডিসেম্বর) বিকেলে...