বুধবার, নভেম্বর ২৩, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

উখিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে অভিযান : বেরিয়ে এলো কেচো খুঁড়তে সাপ

টিটিএন ডেস্ক   :

কক্সবাজারের উখিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে অভিযান চালাতে গিয়ে বেরিয়ে এলো কেচো খুঁড়তে সাপ। এসময় দুইটি দেশীয় তৈরি বন্দুক ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র এবং ৩টি ড্রেজার মেশিন জব্দ করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে উখিয়া থানা পুলিশ, বনবিভাগের যৌথভাবে টানা আড়াই ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযান চালিয়ে থাইংখালী তেলখোলা এলাকা থেকে এসব অস্ত্র ড্রেজার মেশিন জব্দ করা হয়।

 

একাধিক সূত্রে জানা যায়,দীর্ঘদিন যাবত থাইংখালীর রাসেল বনবিভাগের চোখ ফাঁকি দিয়ে অবৈধভাবে বালি উত্তোলন করে আসছিলো। মোঃ রাশেল বরইতলী নতুন বাগান নামক স্থানে অস্ত্রশস্ত্র নিয়ে নিয়মিত মহড়া দিয়ে বনবিভাগের জায়গা দখল ও বালি,মাটি পাচার করে আসছিলো বলে জানা যায়।

এলাকাবাসীরা জানান, রাশেলের এতসব অপকর্মের সাথে জড়িত তারই আপন ভাই আক্তার কামাল সোহেল। তাদের দুই ভাইয়ের যোগসাজশে এলাকায় দীর্ঘ ১ যুগ ধরে বিভিন্ন ডাকাতি ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে এবং থাইংখালী মাহমুদুল হকের দোকান ডাকাতি মামলার আসামি, ফকির মোহাম্মদ এর ঘর ডাকাতি মামলা সহ আরও তাঁর নামে একাধিক মামলা রয়েছে। এছাড়াও রাশের জ্যাটা আব্দু রহমান চাঁদগাঁও ডাকাতি মামলার আসামি। তাদের এই পরিবারের ভয়ে দিন কটে সাধারণ মানুষের।

এ ব্যাপারে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজিব বলেন, তেলখোলা এলাকার চাঁদের খোলার গহিণ অরণ্যে একটি ঝুঁপড়ি ঘর থেকে পরিত্যক্ত অবস্থায় দুটি দেশীয় তৈরি অস্ত্র ও সরঞ্জামাধি গুলো উদ্ধার করা হয়।

উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বলেন, এ সময় ঘটনাস্থল থেকে কাউকে আটক করা হয়নি এবং মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

এ বিষয়ে উখিয়া রেঞ্জ কর্মকর্তা জানান, দীর্ঘদিন যাবত থাইংখালীতে বনবিভাগের চোখ ফাঁকি দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে এমন খবরে অভিযান চালানো হয়। এসময় ঘটনাস্থল থেকে কাউকে আটক করা হয়নি তবে বহু মামলার আসামি, ফেরারি। চিহ্নিত সন্ত্রাসী শেখ হাবিবুর রহমানের ছেলে মোঃ রাসেল নামে বন আইনে মামলা রুজু করা হবে।

থাইংখালী তেলখোলা এলাকার চাঁদের খোলার গহিণ অরণ্যে একটি ঝুঁপড়ি ঘর থেকে পরিতাক্ত অবস্থায় দুটি দেশীয় তৈরি অস্ত্র ও সরঞ্জামাধি উদ্ধার করা হয়। বালুখেকো এবং পাহাড় কাটার সাথে জড়িতদের কোন প্রকার ছাড় দেওয়া হবেনা, তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান বনবিভাগের এই কর্মকর্তা।

সর্বশেষ খবর

সরকারি সামাজিক বনায়ন থেকে গাছ কর্তন, অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি বনবিভাগ

কাব্য সৌরভ, মহেশখালী: মহেশখালীতে সরকারি সামাজিক বনায়নের গাছ কেটে সাবাড় করছে একটি সংঘবদ্ধ চক্র। টিটিএনে প্রচারিত সংবাদের প্রেক্ষিতে গেলো ২৪ অক্টোবর শাপলাপুর বিটের অধীন চালিয়াতলী...

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কে সম্মাননা প্রদান করলো ঢাকাস্থ কক্সবাজার সমিতি

বার্তা পরিবেশক কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নবনিযুক্ত চেয়ারম্যান অবসরপ্রাপ্ত কমোডর মোহাম্মদ নুরুল আবছার কে সম্মাননা প্রদান করেছে কক্সবাজার সমিতি ঢাকা। সমিতির পক্ষ থেকে সভাপতি হেলালুদ্দীন আহমেদ কমোডর...

প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে কুতুবদিয়া আ.লীগের প্রস্তুতি সভা

কুতুবদিয়া প্রতিনিধি : আগামী ৭ডিসেম্বর কক্সবাজারে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী জনসভা সফল করার লক্ষ্যে কুতুবদিয়া উপজেলা আ.লীগের উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায়...

মাত্র পাঁচ মিনিটেই তছনছ হট ফেভারিট আর্জেন্টিনা, সাফল্যের নেপথ্যে কে?

আসিফুজ্জামান সাজিন: সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে প্রথম ম্যাচেই বড় অঘটনের শিকার আর্জেন্টিনা। লিওনেল মেসির হাতে যে একটি বিশ্বকাপ শিরোপা সবাই দেখতে চায়, সেটা...