শুক্রবার, মে ২০, ২০২২

উখিয়ার ১১ টি রোহিঙ্গা ক্যাম্পে ১বছরে গ্রেফতার ৪৭৮

ইফতিয়াজ নুর নিশান:


কক্সবাজারের উখিয়া উপজেলায় মায়ানমারের বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্টীর ১১ টি আশ্রয় শিবিরে গেলো এক বছরে বিভিন্ন অপরাধে অভিযুক্ত  ৪৭৮ জন অপরাধীকে গ্রেফতার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটেলিয়ন (এপিবিএন)।

বুধবার বিকেলে উখিয়ার ৮ এপিবিএন কার্যালয়ে  উখিয়ায় কার্যক্রম পরিচালনার একবছর উপলক্ষ্যে আয়োজিত গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় পুলিশের বিশেষায়িত এই ইউনিটের কার্যক্রম বর্ণনায় উঠে আসে এই তথ্য। উখিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মী সহ ৮ এপিবিএনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এই মতবিনিময় সভায় অংশ নেন।

৮ এপিবিএনের অধিনায়ক শিহাব কায়সার খান বলেন, “এখানকার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা সবসময় তৎপর, আমাদের ৫ টি পুলিশ ক্যাম্প রয়েছে।এছাড়াও নির্মাণ করা হচ্ছে আরো দুইটি ক্যাম্প। উখিয়ার পাশাপাশি আমরা কক্সবাজার বিমানবন্দর ও ট্রানজিট ক্যাম্পেও কাজ করে যাচ্ছি। “

সভায় জানানো হয়, ৮ এপিবিএনের সদস্যরা গত একবছরে ৪৭৮ জন অপরাধী আটকের পাশাপাশি ৮ লাখ ৬৬ হাজার ৫৮৩ ইয়াবা, ৮ টি আগ্নেয়াস্ত্র, ১৩২ টি দেশীয় অস্ত্র, ২৬ রাউন্ড গোলাবারুদ, ১১.৩০ লিটার এলকোহল, ১ কেজি ১৪ গ্রাম গাঁজা,২৮৯ গ্রাম ইয়াবা গুড়া, ৫৮ লাখ ৬ হাজার ৮০ অবৈধ টাকা,  ৫০ হাজার মূল্যের জালটাকা ও মায়ানমারের ৩ লাখ ১৫ হাজার ১৮৫ কিয়াত বিভিন্ন অভিযানে জব্দ করে।

প্রসঙ্গত, উখিয়ার ১১ টি রোহিঙ্গা ক্যাম্প- ৮ইস্ট, ৯ থেকে ১৬, ১৮  ও ১৯ নং ক্যাম্পের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ৮ এপিবিএন গত বছরের ১৭ জানুয়ারি ঢাকা থেকে স্থানান্তরিত হয়ে কাজ শুরু করে।  এই ক্যাম্পগুলো তে বাস করে প্রায় ৪ লাখ রোহিঙ্গা

আরও খবর

Stay Connected

0FansLike
3,320FollowersFollow
19,600SubscribersSubscribe
Adspot_img

সর্বশেষ সংবাদ