শনিবার, নভেম্বর ২৬, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

ঈদগাঁও কলেজের প্রতিবন্ধী ছাত্রী নিখোঁজকে ঘিরে রহস্য

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও:

কক্সবাজারের ঈদগাঁও থেকে ইয়াছমিন আক্তার (১৯) নামের এক প্রতিবন্ধী কলেজ ছাত্রী নিখোঁজ হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে নিখোঁজ নাকি অপহরণ তা নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না পরিবারের।

নিখোঁজের ৬ দিনেও উদ্ধার এবং হদিস না পাওয়ায় পরিবার, আত্মীয় স্বজনদের মাঝে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।

নিখোঁজ ছাত্রী ঈদগাঁও ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ভুতিয়া পাড়া এলাকার আবদুল আমিনের মেয়ে এবং ঈদগাঁও রশিদ আহমদ কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

মেয়ের বাবা আবদুল নবী বাদী হয়ে ঈদগাঁও থানায় একটি নিখোঁজ ডায়েরি লিপিবদ্ধ করেছে। যার নং ৭১-তাং ০২/১০/২১।

ডায়েরি সূত্রে জানা যায়, গত ২ অক্টোবর সকালে কলেজে যাওয়ার উদ্দেশ্য বের হয় ওই ছাত্রী। যথাসময়ে বাড়িতে ফিরে না আসায় আত্মীয় স্বজনসহ সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজ খবর নেন স্বজনরা। কিন্তু নিখোঁজের ৬দিন পেরিয়ে গেলেও খোঁজ না পাওয়ায় পরিবারের সদস্যদের মাঝে অজানা আতঙ্ক বিরাজ করছে।

নিখোঁজ ডায়েরিতে পিতা বর্ণনা দেন কলেজে যাওয়ার সময় তার পড়নে সেলোয়ার-কামিজসহ সাদা এপ্রোন ছিল। গায়ের রং ফর্সা, মুখাকৃতি গোলাকার, লম্বা আনুমানিক ৫ ফুট। সে কক্সবাজারের আঞ্চলিক ভাষায় কথা বলে। ঐ সময় তার হাতে একটি এন্ড্রয়েড মোবাইল ছিল তাতে (০১৬১২৯১৯৪২২,০১৮৩১৬৪৬৬০৯) নম্বরের দুটি সিম ছিল।

এদিকে মেয়ের সন্ধানে বাবা আবদুল আমিন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ বিভিন্ন দপ্তরে ঘুরছে। বাকরুদ্ধ হয়ে তিনি তার প্রতিবন্ধী কলেজ পড়ুয়া মেয়েকে উদ্ধার করতে প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেন। অপরদিকে নিখোঁজ নাকি অপহরণের শিকার তা নিয়ে চলছে কানাঘুঁষা।

স্থানীয়রা জানান, কোনো নারী পাচারকারী চক্রের খপ্পরে পড়ছে নাকি স্বেচ্ছায় নিখোঁজ রয়েছে তা বুঝা যাচ্ছে না। প্রশাসন চেষ্টা করলে তাকে উদ্ধার করতে পারে বলে মত দেন তারা৷ স্থানীয় ইউপি সদস্য কামাল উদ্দিন নিখোঁজের বিষয়টি শুনেছেন বলে জানান।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুল হালিম বলেন, একটি নিখোঁজ ডায়েরি জমা দিয়েছে ভিকটিমের বাবা। ডায়েরির সূত্র ধরে পুলিশ কাজ করছে বলে জানান তিনি।

সর্বশেষ খবর

বিয়েসহ রাজনীতি ও চাকুরীর ক্ষেত্রে ডোপটেস্ট বাধ্যতামূলক করা উচীত – কক্সবাজারে ডেপুটি স্পীকার

নিজস্ব প্রতিবেদক : সুস্থ্য ও কর্মক্ষম মানুষই রাষ্ট্রের উন্নয়নে সবচেয়ে বেশি ভূমিকা রাখতে পারে। জনগনকে মানবসম্পদে পরিণত করতে হলে শরীরচর্চার কোন বিকল্প নেই। আর মাদক...

মহিলা আওয়ামী লীগের সভাপতি চুমকি সম্পাদক শিলা

প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি- মেহের আফরোজ চুমকি (এমপি) ও সাধারণ সম্পাদক-শবনম জাহান শীলা নির্বাচিত হয়েছেন। আজ শনিবার ২৬ নভেম্বর সকালে রাজধানীর ঐতিহাসিক...

টেকনাফে বিএনপি নেতার দুই হাতের কব্জি কেটে নিয়েছে আত্মস্বীকৃত ইয়াবা কারবারি

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে কুপিয়ে সিদ্দিক আহম্মদ নামে এক ব্যক্তিকে দুই হাতের কব্জি বিচ্ছিন্ন করে ফেলেছে ইয়াবা কারবারিরা। শনিবার দুপুরে টেকনাফের সদর ইউনিয়নে নাজিরপাড়া এলাকায় ঘটনা...

নারীর অর্থনৈতিক ও রাজনৈতিক ক্ষমতায়নে কাজ করছে সরকার – টুকু

শাহেদ হোছাইন মুবিন : দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলছেন নারীর অর্থনৈতিক ও রাজনৈতিক ক্ষমতায়নে বাংলাদেশ এখন আন্তর্জাতিক...