রবিবার, জানুয়ারি ২৩, ২০২২

ঈদগাঁও’তে অল্পের জন্যে রক্ষা পেল ২ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠানঃ ফায়ার সার্ভিস স্থাপনের দাবি

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও:

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জনগুরুত্বপূর্ণ বাসস্ট্যান্ডে অল্পের জন্য রক্ষা পেয়েছে ২ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান। স্থানীয় ব্যবসায়ী, ব্যাংক কর্মকর্তা -কর্মচারী, শ্রমিক, রেল লাইনের পানিবাহী ট্রাঙ্ক গাড়ী, পেশাজীবীদের দ্রুত পদক্ষেপের কারনে প্রতিষ্ঠান গুলো রক্ষা পান বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ব্যবসায়ী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ৬ জানুয়ারি বেলা ১১ টার দিকে বাসস্ট্যান্ডের ভিশন এম্পোরিয়াম নামের এক ইলেকট্রনিক ডিভাইসের প্রতিষ্ঠানের নিচ তলায় অবস্থিত “মায়ের দোয়া ভাত ঘর” নামের আরেকটি ব্যবসা প্রতিষ্ঠানের পিছন থেকে আগুনের সুত্রপাত হয়।
মুহূর্তের মধ্যে লেলিহান সর্বত্রে ছড়িয়ে পড়লে অন্যান্য ব্যবসায়ী, শ্রমিক, ফাস্ট সিকিউরিটি ইসলামি ব্যাংকের কর্মকর্তা কর্মচারীরা অগ্নিনির্বাপণ নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে নিয়ন্ত্রণের আপ্রাণ চেষ্টা চালায়। পরে রেল লাইন প্রকল্পে নিয়োজিত একটি পানিবাহী ট্রাঙ্ক গাড়ী এসেও আগুন নিয়ন্ত্রণে কাজ করে। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থল পৌঁছার আগেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে কয়েকটি দোকানের মালামালের ব্যাপক ক্ষয়ক্ষতি, নগদ টাকা লুট হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি। ঘটনাস্থলের পাশের জাপান মার্কেটের পরিচালক হুমায়ুন কবির জানান, স্থানীয়দের পাশাপাশি ব্যাংক কর্মকর্তারা অগ্নিনির্বাপণ নিয়ে এগিয়ে না আসলে আগুন নিয়ন্ত্রণে আনা কঠিন হয়ে যেত।

তিনি আরো বলেন, নিয়ন্ত্রণে আনতে সক্ষম না হলে জাপান মার্কেটের দেড় শতাধিকসহ পার্শ্ববর্তী মার্কেট সমুহের প্রায় ২ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান নিমিষেই শেষ হয়ে যেত। তিনি দ্রুত সময়ের মধ্যে জেলার বৃহত্তম বানিজ্যিক কেন্দ্র ঈদগাঁওতে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের দাবি জানান। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা জানিয়েছেন প্রাথমিকভাবে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানান৷ অপর একটি সূত্রে জানা গেছে, মায়ের দোয়া ভাত ঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

আরও খবর

Stay Connected

0FansLike
3,134FollowersFollow
19,100SubscribersSubscribe
- test Ad -spot_img

সর্বশেষ সংবাদ