বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

ইসলামাবাদ ইউনিয়ন আ; লীগের সম্মেলন- কাউন্সিলকে ঘিরে সংঘর্ষের আশঙ্কা

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের আগামীকালের সম্মেলন ও কাউন্সিলকে ঘিরে সংঘর্ষের আশঙ্কা প্রকাশ করছেন প্রার্থী ও কাউন্সিলরা। বিষয়টি তারা ইতিপূর্বে দলের উপজেলা পর্যায়ের নেতাদের অবগত করছেন।

অপ্রীতিকর ঘটনা ও সংঘর্ষ এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তৃণমূল পর্যায়ে নেতাকর্মীরা৷ জানা যায়, দীর্ঘ ১১ বছর পর আগামীকাল ২ সেপ্টেম্বর বহুল কাঙ্ক্ষিত ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। এ সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি হিসেবে কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান উপস্থিত থাকার কথা রয়েছে। এ উপলক্ষে সকল প্রস্তুতি ইতিপূর্বে শেষ করেছে সম্মেলন ও কাউন্সিল প্রস্তুতি কমিটি।

ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, দীর্ঘদিন পর কাঙ্ক্ষিত ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের মধ্যে উচ্ছাসের আমেজ বিরাজ করলেও কাউন্সিলদের মাঝে অজানা আতঙ্ক বিরাজ করছে বলে জানায় তারা। এ সম্মেলন ও কাউন্সিলে সভাপতি পদে লড়ছেন বর্তমান সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এমইউপি, সাবেক ছাত্রনেতা সেলিম বাবুল অপরদিকে সাধারণ সম্পাদক পদে লড়ছেন সাবেক ছাত্রনেতা আমজাদ হোসেন ছোটন রাজা, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, উপজেলা আওয়ামী লীগের সদস্য শামশুল হক।

নাম প্রকাশের অনিচ্ছুক আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, সম্মেলন সুষ্ট ভাবে সম্পন্ন হলেও দ্বিতীয় অধিবেশন কাউন্সিলে সংঘর্ষের আশঙ্কা রয়েছে। কয়েকজন প্রার্থী ইতিমধ্যে বিভিন্ন উপজেলা থেকে দাগি ব্যক্তিদের এনে শক্তির মহড়া দিচ্ছে। দেশীয় তৈরি অস্ত্রের ব্যবহারও হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেন নেতাকর্মীরা। সভাপতি পদপ্রার্থী সাইফুল ইসলাম এমইউপি অভিযোগ করে বলেন,তার জয় সুনিশ্চিত বুঝে তার অনুসারী কাউন্সিলর, নেতাকর্মী, ডেলিগেটদের ভয়ভীতি প্রদর্শন করে আসছে প্রতিদ্বন্দ্বী সভাপতির লোকজন। অপর দিকে অভিযোগ সত্য নয় দাবি করেন অপর সভাপতি পদপ্রার্থী সেলিম বাবুল বলেন, তার ভদ্রতা নম্রতা দেখে সকল কাউন্সিলর তাকে নির্বাচিত করতে বদ্ধপরিকর। এদিকে কাউন্সিলরদের সাথে কথা বলে জানা গেছে প্রার্থীরা কালো টাকার বিনিময়ে ভোট কেনার চেষ্টা চালাচ্ছে। কেউ কেউ টাকার বিনিময়ে ভোট কিনে পেলছে।

ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ইমরুল হাসান রাশেদ বলেন, আওয়ামীলীগ দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় রাজনৈতিক দল। সম্মেলন – কাউন্সিলে উচ্ছাসের আমেজ বিরাজ করবে স্বাভাবিক ।কেউ অপ্রীতিকর ঘটনা করার চেষ্টা করলে সাংগঠনিকসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন, সম্মেলন কাউন্সিল সুষ্ট ও সফল ভাবে শেষ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্বশীল ব্যক্তিদের সাথে আলাপ করা হয়েছে। কাউন্সিলের আগেরদিন থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল হালিম জানান, কাউন্সিল ও সম্মেলনকে ঘিরে সংঘর্ষ এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে। আগামীকাল শেষ পর্যন্ত নিজেই ভোট কেন্দ্রে ফোর্স নিয়ে অবস্থান করবে৷ কেউ ঘটনা ঘটানোর চেষ্টা করলে রাতেই উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলাপ করে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হবে বলে জানান ওসি।

উল্লেখ্য, এবারে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলে ২৫৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।২ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা বিদ্যালয়ে শুরু হবে সম্মেলন কাউন্সিলের আনুষ্ঠানিকতা।

সর্বশেষ খবর

কুতুবদিয়া উপজেলা পুষ্টি কর্মপরিকল্পনা প্রনয়ন কর্মশালা অনুষ্ঠিত

কুতুবদিয়া প্রতিনিধি : জনসাধারণের পুষ্টি চাহিদা পুরণ করে মেধাবী জাতি গঠনের লক্ষ্যে কুতুবদিয়া উপজেলা পুষ্টি কর্মপরিকল্পনা প্রনয়ন কর্মশালা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(১ সেপ্টেম্বর)...

হুইস্কি ও বিয়ার ফেলে পালালো পাচারকারী, দৌড়ে গিয়ে ধরলো কোস্টগার্ড

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপে অভিযান চালিয়ে ১০১ বোতল হুইস্কি এবং ৯১ ক্যান বিয়ারসহ ২ পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড। ১ সেপ্টম্বর মধ্যরাতে এ অভিযান চালালো...

খাদ্য উৎপাদন বাড়ানো ও সঞ্চয় করার আহ্বান প্রধানমন্ত্রীর

টিটিএন ডেস্ক: বৈশ্বিক সংকটের পরিপ্রেক্ষিতে খাদ্য উৎপাদন বাড়ানো, সঞ্চয় করা এবং সব পর্যায়ে কঠোর পরিশ্রমের মাধ্যমে মনোযোগী হতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি...

পিএমখালীতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু

আয়াছুল আলম সিফাত: কক্সবাজারের পিএমখালীতে সুমিয়া আক্তার নামে এক গৃহবধূ স্বামীর মারধরের শিকার হয়ে পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। নিহত গৃহবধূ পিএমখালী ছনখোলা এলাকার আবুল...