বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

ইয়ুথ চ্যাম্পিয়ন’স জয়ী হলো কক্সবাজারের জিমরান

টিটিএন ডেস্ক:

ইয়ুথ চ্যাম্পিয়ন’স অফ দ্যা এনভায়রনমেন্ট’ ২০২২ জয়ী হলো কক্সবাজারের জিমরান।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল ১০ টায় ইপসা সীতাকুণ্ড এইআরডিসি ক্যাম্পাসে স্থায়িত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসার আয়োজনে ইপসা ইয়ুথ চ্যাম্পিয়ন’স অফ দ্যা এনভায়রনমেন্ট ২০২২ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তলন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন।

ইপসার ইয়ুথ ফোকাল আব্দুস সবুর এর সঞ্চালনায় ইপসার প্রতিষ্ঠা প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. আমির মোঃ নসরুল্লাহ, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এর প্রতিনিধি সুমাইয়া আহমেদ, ডিনেট এর জইন ডিরেক্টর আসিফ আহম্মেদ তন্ময়।

পরিবেশ উপর জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মোকাবেলা এবং প্লাস্টিক বর্জ্যের সুষ্ঠ ব্যবস্থাপনা নিয়ে বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে আগত ইয়ুথ লিডার উদ্দেশ্যে কথা বলেন ইপসার ডেপুটি ডিরেক্টর মোঃ শাহজাহান, ডিনেট এর জইন ডিরেক্টর আসিফ আহম্মেদ তনময়, ইপসার ইয়ুথ ফোকাল ও প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের ফোকাল আব্দুস সবুর এবং ইয়ুথনেট এর নির্বাহী সমন্বয়কারী সোহানুর রহমান।

অনুষ্ঠানে আগত ইয়ুথ লিডাররা জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মোকাবেলা এবং প্লাস্টিক বর্জ্যের সুষ্ঠ ব্যবস্থাপনা নিয়ে তাদের নিজেদের এলাকায় বাস্তবায়নের জন্য বিভিন্ন সৃজনশীলমূলক আইডিয়া উপস্থাপন করেন। জুরি বোর্ডের দক্ষ বিচার বিশ্লেষণের মাধ্যমে ১০ জন ইয়ুথ লিডারকে পুরষ্কৃত করা হয়।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ.ম.ম দিলশাদ, সীতাকুণ্ড উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শাহ আলম। ইপসার ডেপুটি ডিরেক্টর নাসিম বানু শ্যামলি, প্রোগ্রাম ম্যানেজার সৈয়দ আশ্রাফ উল্লাহ, গণমাধ্যমকর্মী, ইপসার কর্মকর্তাগণ সহ বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে আগত প্রায় ১০০ জন ইয়ুথ লিডার।

অনুষ্ঠানে বাস্তবায়নে সহযোগিতায় ছিলেন ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড, ডিনেট ডেবেলাপম্যন্ট রিসার্চ নেটওয়ার্ক এবং সিজেআরএফ। এবং মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন রেডিও সাগরগিরি।

সর্বশেষ খবর

রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল যুবকের

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক প্রাণ হারিয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ইউনিয়নের পূর্বজুমছড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া যুবকের নাম...

স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থান তৈরি করছে সরকারের ইজিপিপি প্রকল্প- উখিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

শামিমুল ইসলাম ফয়সাল, উখিয়া: রোহিঙ্গাদের কারণে চ্যালেঞ্জের মুখে পড়া স্থানীয় জনগোষ্ঠীর অর্থনীতি সচল রাখার পাশাপাশি কর্মস্থান তৈরিতে ভূমিকা রাখছে সরকারের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)...

জিরো পয়েন্টে থাকা রোহিঙ্গারা ঢুকে পড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে-মিয়ানমার জিরো পয়েন্টে যেসব রোহিঙ্গা ক্যাম্প ছিল, তা এখন আর নেই। কিছু রোহিঙ্গা ঢুকে পড়েছে। তবে...

বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা- রামুতে মাহাবুবুল হক মুকুল

হাফিজুল ইসলাম চৌধুরী: বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা। বাঙালীর জন্য মমত্ববোধ ভালোবাসা দেখিয়ে, কৃষক-শ্রমিকের উন্নতির জন্য কাজ করেছেন। বাংলার কৃষক-শ্রমিকের অধিকার আদায়ের জন্য কাজ...