শনিবার, নভেম্বর ২৬, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

ইডেন ছাত্রলীগের সভাপতিসহ ১৪ জনের আগাম জামিন

টিটিএন ডেস্ক:

দুই পক্ষের মারামারির ঘটনায় লালবাগ থানায় দায়ের করা মামলায় ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের স্থগিত হওয়া কমিটির সভাপতি তামান্না জেসমিন রিভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ ১৪ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ তাদের ৬ সপ্তাহের আগাম জামিন দেন।

জামিন পাওয়া বাকিরা হলেন, রিতু আক্তার মিম ইসলাম, নুর জাহান,স্বর্ণা ওরফে আনিকা তাবাসসুম, কামরুন্নাহার জ্যোতি, জিন্নাত জাহান লিমা, বিজলি আক্তার, সোমা মল্লিক, শাহানা রহমান, শিরিন সুমি, ফারজানা নীলা।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এস এম আবুল হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাইনুল হোসেন।

এর আগে গতকাল (৩ সেপ্টেম্বর) দুই পক্ষের মারামারির ঘটনায় লালবাগ থানায় দায়ের করা মামলায় ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ থেকে বহিষ্কার হওয়া নয়জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট। তারা হলেন- সহ সভাপতি জেবুন নাহার শিলা, মারজান আক্তার উর্মি, কল্পনা বেগম, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, সাদিয়া জাহান সাথী ও জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী।

গত ২৫ সেপ্টেম্বর ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহ-সভাপতিদের সমর্থকদের মারামারির ঘটনায় ১০ জন আহত হন। ওইদিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। একইসঙ্গে সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের জন্য ১৬ জনকে বহিষ্কার করা হয়।

এ ঘটনায় গত ২৮ সেপ্টেম্বর লালবাগ থানায় উভয় গ্রুপ পাল্টাপাল্টি মামলা দায়ের করেন।

সর্বশেষ খবর

টেকনাফে বিএনপি নেতার দুই হাতের কব্জি কেটে নিয়েছে আত্মস্বীকৃত ইয়াবা কারবারি

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে কুপিয়ে সিদ্দিক আহম্মদ নামে এক ব্যক্তিকে দুই হাতের কব্জি বিচ্ছিন্ন করে ফেলেছে ইয়াবা কারবারিরা। গতকাল শনিবার দুপুরে টেকনাফের সদর ইউনিয়নে নাজিরপাড়া এলাকায়...

নারীর অর্থনৈতিক ও রাজনৈতিক ক্ষমতায়নে কাজ করছে সরকার – টুকু

শাহেদ হোছাইন মুবিন : দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলছেন নারীর অর্থনৈতিক ও রাজনৈতিক ক্ষমতায়নে বাংলাদেশ এখন আন্তর্জাতিক...

টেকনাফে ছিদ্দিকের দুই হাত কেটে নিলো দূবৃর্ত্তরা

নিজস্ব প্রতিবেদক: টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়ায় ছিদ্দিক নামে এক ব্যক্তিতে দুই হাত কেটে নিয়েছে দূর্বৃত্তরা। শনিবার দুপুর ২ টার সময় টেকনাফ নাজির পাড়া মাদ্রার সামনে...

বঙ্গবন্ধু টানেল অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে: প্রধানমন্ত্রী

টিটিএন ডেস্ক : দক্ষিণ এশিয়ায় নদীর তলদেশের প্রথম টানেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি বাড়বে এবং দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে...