শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

ইউক্রেনে রাশিয়ার হামলায় ১৩ বেসামরিক নিহত

টিটিএন ডেস্ক :

ইউক্রেনের মধ্যাঞ্চলে হামলা চালিয়েছে রাশিয়া। দেশটির ডিপ্রোপেট্রোভস্ক অঞ্চলে রুশ বাহিনীর হামলায় ১৩ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। ওই অঞ্চলের গভর্নর বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন। খবর এএফপির।

গভর্নর ভ্যালেন্টিন রেজনিচেনকো টেলিগ্রামে এক পোস্টে লিখেছেন, এটা ছিল একটি ভয়াবহ রাত। রুশ হামলায় ১৩ জন প্রাণ হারিয়েছেন।

আঞ্চলিক কাউন্সিলের প্রধান মিকোলা লুকাশুক জানিয়েছেন, মারগানেটস গ্রাসে রুশ হামলায় ১২ জন নিহত হয়েছে। সরকারি ভবন, স্কুল এবং সাংস্কৃতিক বিভিন্ন প্রতিষ্ঠান হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

ওই শহরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়েছে। ফলে হাজার হাজার মানুষ বিপাকে পড়েছেন। এয়ার সাইরেন বাজার সঙ্গে সঙ্গে লোকজনকে নিরাপদে আশ্রয় নেওয়ার আহ্বান জানানো হয়েছে।

এদিকে ইউক্রেনকে আরও প্রায় ৯ কোটি ডলার সহায়তা দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। মঙ্গলবার ওয়াশিংটনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ইউক্রেনে রুশ বাহিনীর পুতে রাখা স্থল মাইন অপসারণে এই অর্থ ব্যয় হবে। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এই অর্থ মাইন অপসারণে কাজ করা ১০০ টিমকে সহায়তার জন্য ব্যবহার করা হবে। একই সঙ্গে আনুমানিক ১ কোটি ৬০ লাখ হেক্টর অঞ্চলে ঝুঁকিপূর্ণ কাজে ইউক্রেনীয় কর্মীদের প্রশিক্ষণে ব্যবহৃত হবে।

ইউক্রেনের উত্তরাঞ্চল থেকে সরে যাওয়ার আগে বিভিন্ন এলাকায় বিপুল পরিমাণ মাইন এবং অন্যান্য বিস্ফোরক রেখে গেছে রুশ সেনারা।

যুক্তরাষ্ট্র বলছে, তারা খাদ্য সহায়তা প্রদানকারী বিভিন্ন প্রতিষ্ঠান, গাড়ির ট্রাঙ্ক, ওয়াশিং মেশিন, দরজা, হাসপাতালের বিছানা এবং যুদ্ধে নিহত মানুষের মৃতদেহে বিস্ফোরক মাইন রেখে গেছে রুশ বাহিনী। এতে পরিস্থিতি অনেক বিপজ্জনক হয়ে উঠেছে।

সূত্র : জাগো নিউজ ২৪

সর্বশেষ খবর

মেরিন ড্রাইভে সড়ক দূর্ঘটনায় নিহত -১, আহত ১ জনের অবস্থা আশংকাজনক

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভে সড়ক দুর্ঘটনায় মামুনুর রশীদ চৌধুরী নামের এক শিক্ষার্থী মারা গেছে। দূর্ঘটনায় মো: হাসান নামের একজন গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার (...

বাহারছড়ায় নারী এনজিও কর্মীর মরদেহ উদ্ধার

শাহেদ হোছাইন মুবিন : কক্সবাজার শহরের পশ্চিম বাহার ছড়া এলাকায় নিশাত আহম্মেদ নামের এক নারী এনজিও কর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি উন্নয়ন সংস্থা...

একাত্তরের পরাজিতরা আজও বিশৃঙ্খলা চালানোর চেষ্টা করছে- রামুতে এমপি বাবু

হাফিজুল ইসলাম চৌধুরী: একাত্তরের পরাজিত শত্রু ও তাদের অনুসারীরা আজও আন্দোলনের নামে বিশৃঙ্খলা চালানোর চেষ্টা করছে। বঙ্গবন্ধুর বাংলাদেশে তাদের আর জায়গা নেই। তারা পঙ্গু হয়ে...

টেকনাফে ২৪ লাখ টাকায় বিক্রি হলো ২০০ মন মাছ

মোহাম্মদ নোমান, টেকনাফ: কক্সবাজারের টেকনাফ উপকূলের বঙ্গোপসাগরের জেলেদের জালে প্রায় ২০২ মণ উলুয়া মাছ ধরা পড়েছে, বিক্রি হয়েছে প্রায় ২৪ লাখ টাকায়। ধরা পড়া প্রতিটি...