সোমবার, অক্টোবর ৩, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

ইউক্রেনে মার্কিন নাগরিক নিহত

টিটিএন ডেস্ক:

ইউক্রেনে সম্প্রতি এক মার্কিন নাগরিক নিহত হয়েছেন। মার্কিন পররাষ্ট্র দপ্তরের এক মুখপাত্র জানিয়েছেন, নিহতের পরিবারের সঙ্গে কর্মকর্তারা যোগাযোগ করছেন এবং দূতাবাস থেকে সব ধরনের সহায়তা করা হচ্ছে। তবে ওই নাগরিকের মৃত্যুর বিষয়ে পরিষ্কার কোনো তথ্য দেওয়া হয়নি।

ওই মুখপাত্র বলেন, আমরা আবারও পুনর্ব্যক্ত করছি যে সক্রিয় সশস্ত্র সংঘাতের কারণে মার্কিন নাগরিকদের ইউক্রেনে ভ্রমণ করা থেকে বিরত থাকতে হবে। সেখানে অবস্থানরত মার্কিন নাগরিকদের অবিলম্বে নিরাপদে দেশটি ত্যাগ করার পরামর্শ দেওয়া হয়েছে।

এর আগে ইউক্রেনের স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে আগামী দিনগুলোতে দেশটিতে রাশিয়ার সামরিক হামলা বাড়তে পারে বলে কিয়েভে অবস্থিত মার্কিন দূতাবাসের পক্ষ থেকে সতর্ক করা হয়। সে সময় মার্কিন নাগরিকদের ইউক্রেন ছাড়ার পরামর্শ দেওয়া হয়।

মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে নিজ দেশের নাগরিকদের সতর্ক করে বলা হয়, পররাষ্ট্র দফতরের কাছে তথ্য রয়েছে যে রাশিয়া আগামী দিনে ইউক্রেনের বেসামরিক অবকাঠামো এবং সরকারি বিভিন্ন স্থাপনায় হামলা চালানোর প্রচেষ্টা জোরদার করছে।

এদিকে তুরস্ক এবং জাতিসংঘের মধ্যস্থতায় শস্য চুক্তির আওতায় ১০ লাখ টন খাদ্যপণ্য রপ্তানি করেছে ইউক্রেন। কৃষ্ণ সাগর বন্দর দিয়ে এসব পণ্য রপ্তানি করা হয়েছে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এ তথ্য জানিয়েছে।

এক ভাষণে জেলেনস্কি বলেন, ১৫টি দেশে ৪৪টি জাহাজে করে খাদ্যপণ্য রপ্তানি করা হয়েছে। আগামী কয়েকদিনে আরও প্রচুর পরিমাণে খাদ্যপণ্য বিভিন্ন দেশে পাঠানো হবে। তিনি বলেন, এক মাসে তিন লাখ টন খাদ্যপণ্য রপ্তানির লক্ষ্য রয়েছে কিয়েভের।

সর্বশেষ খবর

চকরিয়ায় সাংবাদিক’দের মানববন্ধন

সাইফুল ইসলাম সাইফ, চকরিয়া : বান্দরবনের লামাও চকরিয়ায় কর্মরত সাংবাদিক ইলিয়াছ আরমানের বিরুদ্ধে হয়রানিমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবীতে চকরিয়ায় কর্মরত সাংবাদিক’রা...

মায়ানমারে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা কিশোর নিহত, শূন্যরেখায় দাফন

বিশেষ প্রতিনিধি : তুমব্রু সীমান্তের মায়ানমার অংশে মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গা কিশোর নিহত হয়েছে। এঘটনায় আহত হয়েছেন আরো একজন রোহিঙ্গা যুবক। রবিবার (২ অক্টোবর) সকালে, সীমান্তের...

কালারমারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন, সভাপতি- তারেক সাধারণ সম্পাদক আলাউদ্দিন

  কাব্য সৌরভ- দীর্ঘ ১১ বছর পর মহেশখালীর কালারমারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন কালারমারছড়া ইউনিয়ন...

সীমান্তে উত্তেজনা: টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ

টিটিিএন ডেস্ক: মিয়ানমার সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতি ও নৌপথের টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আমস্যার কারণেজ রোববার দুপুর আড়াইটার দিকে টেকনাফ...