বৃহস্পতিবার, নভেম্বর ২৪, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

আসামীপক্ষের আইনজীবীদের সহযোগীতা পেলে দ্রুত শেষ হবে সাক্ষ্যগ্রহন – এড. ফরিদ

বিশেষ প্রতিবেদক:

মেজর অবসরপ্রাপ্ত সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় পঞ্চম দফার প্রথমদিনের সাক্ষ্য ও জেরা শেষ হয়েছে।রোববার সকালে রাষ্ট্রপক্ষের আইনজীবি ৬ জন স্বাক্ষীকে আদালতে হাজির করেন।

তারা হলেন লেফটেনেন্ট আরেফিন, করপোরাল নুর মোহাম্মদ, সার্জেন্ট মোহাম্মদ মোক্তার হোসেন, সিনিয়র ওয়ারেন্ট অফিসার ছৈয়দ মঈন, সিনিয়র ওয়ারেন্ট অফিসার আবু জাফর, লেন্স করপোরাল রুহুল আমিন।

সাক্ষ্য নেয়ার আগে বেবী বেগম নামে এক সাক্ষীর অসমাপ্ত জেরা করেন ওসি প্রদীপের আইনজীবি রানা দাশ গুপ্ত।

এই মামলার গেল ২৮ থেকে ২৯ সেপ্টেম্বর এ দুইদিনে সাক্ষী ছেনুয়ারা বেগম, আলী আহমদ, হাম জালাল, ফরিদুল মোস্তফা, সালেহ আহমদ ও বেবি বেগম আদালতে সাক্ষ্য দেয়। এ নিয়ে এখন পর্যন্ত ৫ম দফার ১ম দিন পর্যন্ত এ মামলায় ২৬ জন সাক্ষী আদালতে তাদের জবানবন্দি দিয়েছেন।

সোমবার আরো ১০ জনের সাক্ষ্য নেয়ার কথা রয়েছে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবি ফরিদুল আলম। রাষ্ট্রপক্ষের আইনজীবি জানান, আসামী পক্ষের আইনজীবিদের সহযোগীতা পেলে দ্রুত শেষ করতে চাই সাক্ষ্য গ্রহন প্রক্রিয়া।

এদিকে সাক্ষ্য গ্রহন উপলক্ষে সকাল ৯ টায় কক্সবাজার কারাগার থেকে বরখাস্ত হওয়া ওসি প্রদীপ, লিয়াকত, নন্দ দুলার রক্ষিত সহ ১৫ আসামীকে কড়া নিরাপত্তায় আদালতে আনা হয়। আসামী এবং সাক্ষীদের মুখোমুখি রেখেই চলছে সাক্ষ্য ও জেরা কার্যাক্রম। এই মামলায় মোট স্বাক্ষী ৮৩ জন।

গেল বছর ৩১ জুলাই টেকনাফের শামলাপুরে পুলিশের গুলিতে নিহত হয় মেজর অবসরপ্রাপ্ত সিনহা মোহাম্মদ রাশেদ খান।

নিহতের পাঁচ দিন পর সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদি হয়ে প্রাক্তন পুলিশ পরির্দশক লিয়াকত আলী, ওসি প্রদীপ কুমার দাশ সহ ৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন। এই মামলায় মোট ১৫ জন আসামী কারাগারে রয়েছে।

সর্বশেষ খবর

বাঁশের অংশ দিয়ে নির্মিত হচ্ছে মহেশখালীতে মুজিববর্ষের ঘর

কাব্য সৌরভ, মহেশখালী- মহেশখালীতে গৃহহীন হতদরিদ্রদের প্রধানমন্ত্রীর দেয়া মুজিববর্ষের ঘরের ফ্লোর করা হচ্ছে বাঁশের অংশ দিয়ে। এখনো ঘর গুলো পুরো নির্মিত হয়নি এরই মধ্যে কিছু...

কক্সবাজারে সাংবাদিকদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: খাদ্য নিরাপত্তা ও টেকসই উন্নয়ন অভীষ্ট লক্ষ্য (এসজিডি) অর্জনে এবং কৃষি উদ্ভাবনকে কার্যকরভাবে ব্যবহারে প্রান্তিক কৃষকদের উদ্বুদ্ধ করতে প্রমাণ-ভিত্তিক কৃষি সংবাদ প্রচারে কক্সবাজারের...

কুতুবদিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে উপজেলা কৃষকদলের ত্রাণ বিতরণ

কুতুবদিয়া প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল কুতুবদিয়া উপজেলা শাখার উদ্যোগে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। বুধবার বিকেলে উপজেলা বড়ঘোপ ইউনিয়নের দক্ষিণ অমজাখালী অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে...

Japan vs Germany: Why did German national team cover mouth to protest

Asifuzzaman Sajin: The players who started for Germany in their opening match at the World Cup on Wednesday covered their mouths during the traditional pregame...