Thursday, March 28, 2024
spot_img

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী ‘বাজপাখি’ আসছে বাংলাদেশে!

টিটিএন ডেস্ক :

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের প্রায় পাঁচ মাস পেরিয়ে গেছে। কাতারের মাটিতে ৩৬ বছর পর আলবিসেলস্তেদের বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে যতটা অবদান ছিল লিওনেল মেসির, তার থেকে কিছু কম ছিল না এমিলিয়ানো মার্টিনেজের। এই গোলরক্ষকের ফাইনালে সেই ১২৩ মিনিটের অবিশ্বাস্য সেইভ এখনো আর্জেন্টাইন ভক্তদের মনে রয়েছে। আলবিসেলস্তেদের ফুটবল ইতিহাসে মার্টিনেজ অমর হয়ে থাকবেন। এবার এই বিশ্বকাপজয়ী তারকাকে কলকাতার স্পোর্টস প্রোমোটার শতদ্রু দত্ত ভারতে আনতে যোগাযোগ করলে, সে বাংলাদেশেও আসতে চায় বলে জানায়।

এ নিয়ে শতদ্রু ভারতীয় গণমাধ্যমকে জানান, ‘জুলাই এর ৪-৫ তারিখে সে কলকাতায় আসবে। এমিলিয়ানো বাংলাদেশে আসতে আগ্রহী। আমি ৩ তারিখটা ঢাকার জন্য লক রেখেছি, ঐদিন আমি তাকে ঢাকায় ল্যান্ড করাচ্ছি। সেদিন আমরা ঢাকায় কিছু ইভেন্ট করব। ৪-৫ জুলাই সে কলকাতায় থাকবে।’

এছাড়া তিনি বলেন, ‘ঢাকায় আমার বন্ধু, আমার অংশীদার যারা আছেন তাদের সঙ্গে আলাপ চলছে। যা শুনেছি বিকাশ এবং বসুন্ধরার সঙ্গে আলাপ চলছে। কোন কিছুই চূড়ান্ত পর্যায়ে পৌঁছায়নি। আমি নিজেই সামনের সপ্তাহে ঢাকা আসছি’।

অপরদিকে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে শতদ্রু জানান, ‘এমিলিয়ানো মার্টিনেজের মনে বাংলাদেশের জন্য একটা বিশেষ জায়গা রয়েছে। যেহেতু সেখানে অসংখ্য আর্জেন্টাইন ভক্ত রয়েছেন তার। সুতরাং আমি মার্টিনেজের জন্য একটা দিন ঢাকায় কাটানোর পরিকল্পনা করছি। বাংলাদেশ… তুমি প্রস্তুত তো?’

 

এমনিতেই আর্জেন্টিনার ভক্ত এবং ব্রাজিলের ভক্ত কলকাতায় কিংবা বাংলাদেশে চিরকাল। তাই সদ্য বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের এক নম্বর গোলরক্ষক ফুটবলার এলে সেটা ফুটবলপ্রেমীদের জন্য বিরাট ব্যাপার হবে তাতে সন্দেহ নেই। বিশ্বকাপের আগে ব্রাজিলের হয়ে দুবার বিশ্বকাপ জেতা তারকা ফুটবলার কাফু কলকাতায় এসেছিলেন। তাকে নিয়ে এসেছিলেন ক্রীড়া সংগঠক শতদ্রু দত্ত। এর আগে তার উদ্যোগেই শহরে এসেছিলেন ফুটবল সম্রাট পেলে ।

তার উদ্যোগেই শহর দেখেছে ম্যারাডোনা, দুঙ্গা, ভালদেরেমার মত ফুটবলাররা। তবে বিশ্বকাপ জেতার এত কম সময়ের মধ্যে কোনও তারকাই কলকাতা শহরে আসেননি। মার্টিনেজ বিভিন্ন সমালোচনায় জড়িয়েছিলেন। তার সেলিব্রেশন নিয়ে বিভিন্ন কথা হয়। কিন্তু আর্জেন্টিনা এবং মেসি ভক্তদের কাছে সেসব কোন দোষ নয়। মার্টিনেজ কলকাতায় এবং বাংলাদেশে পা দিলে প্রচুর লোক দেখতে যাবেন সেটা বলে দেওয়াই যায়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page