রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

আর্চারি বিশ্বকাপে স্বর্ণ জিততে পারলেন না রোমান-দিয়া

স্পোর্টস ডেস্ক:

বিশ্বজয়ের হাতছানি ছিল রোমান সানা ও দিয়া সিদ্দিকী জুটির সামনে। পুরস্কারের মঞ্চে স্বর্ণ পদক গলায় ঝুলিয়ে দাঁড়ানোর কল্পনা হয়তো করেও ফেলেছিলেন তারা। কিন্তু ফাইনালে নেদারল্যান্ডসের প্রতিযোগীদের কাছে হেরে রৌপ্য পদক নিয়েই সন্তুষ্ট হতে হলো তাদের।

সুইজারল্যান্ডের লুজানে চলমান বিশ্বকাপ আর্চারির দ্বিতীয় স্টেজের রিকার্ভ মিশ্র ইভেন্টের শিরোপা নির্ধারণী লড়াইয়ে রবিবার হতাশ করেন বাংলাদেশের আর্চাররা। আগের ম্যাচগুলোতে চমক দেখালেও এদিন অনুজ্জ্বল পারফরম্যান্সে সেফ ভন ডেন বার্গ ও গ্যাব্রিয়েলা শ্লোসার জুটির কাছে ৫-১ সেট পয়েন্টে হারে মানেন তারা।

র‍্যাঙ্কিংয়ের ১৭তম অবস্থানে থাকা বাংলাদেশ লড়াই জমাতে পারেনি দুইয়ে থাকা নেদারল্যান্ডসের সঙ্গে। প্রথম সেটে ৩৬-৩০ ব্যবধানে পরাস্ত হন রোমান ও দিয়া। দ্বিতীয় সেট টাই হয় ৩৫-৩৫ ব্যবধানে। কিন্তু বাংলাদেশের আর্চারদের ম্যাচে ফেরার ইঙ্গিত টেকেনি বেশিক্ষণ। তৃতীয় সেটে ৩৭-৩৪ ব্যবধানে জয়ী হয়ে সেরা হওয়ার উল্লাসে মাতে ডাচরা।

এর আগে প্রথম রাউন্ডে র‍্যাঙ্কিংয়ের ১৬ নম্বরে থাকা ইরানকে ৫-৩ ব্যবধানে হারায় বাংলাদেশ দল। দ্বিতীয় রাউন্ডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল জার্মানি ন্যূনতম পাত্তা না পেয়ে তাদের কাছে পরাস্ত হয় ৫-১ ব্যবধানে।

কোয়ার্টার ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হয় বাংলাদেশ ও র‍্যাঙ্কিংয়ের নয়ে থাকা স্পেনের মধ্যে। টাইব্রেকারে গড়ানো ম্যাচে ৫-৪ ব্যবধানে জিতে রোমান ও দিয়া জুটি পা রাখেন সেমিফাইনালে।

এরপর ফাইনালে ওঠার লড়াইয়ে র‍্যাঙ্কিংয়ের ১২ নম্বর দল কানাডাকে ৫-৩ সেটে হারায় বাংলাদেশ। ফলে বিশ্বকাপের দ্বিতীয় স্টেজে লাল-সবুজ জার্সিধারীদের পদক পাওয়া নিশ্চিত হয়। ফাইনালে হেরে স্বর্ণ জিততে না পারলেও আর্চারির বিশ্ব আসরে এটাই বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন।

সর্বশেষ খবর

উখিয়ায় ছাগল চুরির অভিযোগে ২ কিশোরকে গাছে ঝুলিয়ে নির্যাতন

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় ছাগল চুরির অপবাদে দুই কিশোরকে গাছে ঝুলিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হলে বিষয়টি জানাজানি...

মা-বাবাকে হাতুড়ি দিয়ে মারধরঃ প্রাণ বাঁচাতে ছেলের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে

 টিটিএন ডেস্ক: মায়ের সারা শরীরে হাতুড়ি দিয়ে মারধরের আঘাতের চিহ্ন,ফের হামলার ভয়ে সেই আঘাত নিয়ে পালিয়ে বেড়াচ্ছে মা। আর কেউ নয় নিজের সন্তানের মারধরে এমন...

খুলনায় নিখোঁজ মরিয়ম মান্নানের মাকে ফরিদপুর থেকে উদ্ধার

টিটিএন ডেস্ক: খুলনার মহেশ্বরপাশায় নিখোঁজ রহিমা বেগমকে অক্ষত অবস্থায় ফরিদপুর থেকে উদ্ধার করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। মায়ের নিখোঁজের তথ্য জানিয়ে প্রায় এক মাস ধরে তার সন্ধান...

সীতাকুন্ডে বারবকুন্ডে গণধর্ষণ মামলার প্রধান আসামী র‌্যাবের হাতে আটক

এমরান হোসাইন: সীতাকুন্ডের বারবকুন্ড এলাকায় চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার অন্যতম প্রধান আসামী দেলোয়ার হোসেনকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। ২৪ সেপ্টেম্বর (শনিবার) রাত আনুমানিক ২ টায় সীতাকুন্ড থানার...