শুক্রবার, সেপ্টেম্বর ২, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

আরও ৬৫ জনের মৃত্যু, শনাক্ত ১৭৩৯

টিটিএন ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৬৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৬৪৪ জনের।

এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৩৯ জন। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৬৩ হাজার ৬৮২ জনে।

সোমবার (৩ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৮৩৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৯১ হাজার ১৬২ জন।

২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪৫২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৪৩১টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৮ দশমিক ৯৫ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৫ লাখ ১৮ হাজার ৪১০টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৫ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ৩২ জন। এছাড়া চট্টগ্রামে ১৭, রাজশাহীতে ২, খুলনায় ৪, বরিশালে ২, সিলেটে ৬ এবং রংপুরে ২ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪২ জন পুরুষ এবং ২৩ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন ৫ জন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৬৪৪ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৪৭৬ জন এবং নারী ৩ হাজার ১৬৮ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৬ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৫, ৪১ থেকে ৫০ বছরের ৮, ৩১ থেকে ৪০ বছরের ৩ এবং ২১ থেকে ৩০ বছরের ২ এবং ১০ বছরের নিচে ১ জন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ খবর

শেষ পর্যন্ত পারলো না: স্বপ্নভঙ্গ হলো টাইগারদের

টিটিএন ডেস্ক : বাঁচামরার ম্যাচ, হারলেই বাদ। এমন এক ম্যাচে জয়ের আশা জাগিয়েছিল বাংলাদেশ। অনেকটা সময় খেলা নিজেদের হাতে রেখেও শেষ পর্যন্ত পারলো না সাকিব...

সংসদ সদস্য জাফর আলমসহ পরিবারের ৪ সদস্য কে দুদকের নোটিশ

নিজস্ব প্রতিবেদক: সংসদ সদস্য জাফর আলমসহ তার পরিবারের ৪ সদস্যকে নোটিশ দিয়েছে দুদক। দুদক কক্সবাজার সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক মোঃ রিয়াজ উদ্দিন স্বাক্ষরিত নোটিশে স্ত্রী সাহেদা...

বউ জামাই শাশুড়ী শালি মিলে ইয়াবার ব্যবসা! আটক ৪

সানজিদুল আলম সজীব: এবার কনডমে করে ইয়াবা পাচার। তাও আবার পর্যটক বেশে। টেকনাফ থেকে ইয়াবা সংগ্রহ করে কনডমে করে ঢাকার উদ্দেশ্যে পাচারের সময় ১০ হাজার...

ক্যামেরার ক্লিকে রোহিঙ্গাদের জীবন

জেসমিন আকতার জেসিয়া: স্থীর চিত্র গুলো কথা বলছে শরণার্থীদের বেদনার। এখানে আছে ১৯৭১ এর বাংলাদেশের মুক্তযুদ্ধকালীন শরণার্থী ও সম্প্রতি মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীদের...