বুধবার, অক্টোবর ৫, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

আমরা ধার করে ঘি খাই না : প্রধানমন্ত্রী

টিটিএন ডেস্ক:

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের প্রতিটি পদক্ষেপ পরিকল্পনামাফিক । যে প্রকল্প মানুষের কাজে লাগবে, দেশের কল্যাণে আসবে,ফিডব্যাক আসবে-েএমন প্রকল্পই নিয়েছি। আমরা ধার করে ঘি খাই না।

মঙ্গলবার  রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় শোক দিবস স্মরণে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রী বলেন, তারা (বিএনপি) নিজেদের স্বার্থে আন্দোলন করে। এখনো করছে। বলে খালেদা জিয়া অসুস্থ, বিদেশে পাঠাও। আহ্লাদের আর শেষ নেই। এতিমের অর্থ আত্মসাৎ মামলায় সাজাপ্রাপ্ত আসামি। কিন্তু বয়োজ্যেষ্ঠ, অন্যের সাহায্য ছাড়া চলতে পারে না। তাই আমি আমার ক্ষমতাবলে তাকে বাড়িতে থাকার অনুমতি দিয়েছি। এখন তিনি সাজুগুজু করে হাসপাতালে যান। আবার ডাক্তাররা রিপোর্ট দেয়, তার অবস্থা খারাপ। লিভার পচে গেছে। কী খেলে লিভার পচে, সেটা আমি মুখ দিয়ে বলতে চাই না, সবাই জানে।

শেখ হাসিনা বলেন, আমার কাছে কোন মুখে চায়? বার বার আমাকে হত্যার চেষ্টা করেছে। আমার নেতাকর্মীদের হত্যা করেছে। তারপরও আমি তো তার ছেলে কোকো মারা যাওয়ার পর গিয়েছিলাম সান্ত্বনা দিতে। মুখের ওপর দরজা বন্ধ করে দিয়েছে। তারপরও তার প্রতি অনেক দয়া দেখানো হয়েছে। আর দয়া দেখানো সম্ভব না।

প্রধানমন্ত্রী বলেন, আজকে আমরা সাশ্রয়ী নীতি গ্রহণ করেছি। এটা না করলে বৈশ্বিক অর্থনৈতিক মন্দায় আরও সমস্যায় পড়তে হতে পারে। অপচয় রোধ করতে হবে। সীমিত করতে হবে সব। এই যুদ্ধের (রাশিয়া-ইউক্রেন) ফলে পৃথিবী আরও ভয়াবহ অবস্থায় যাবে। নিজেদের যতটুকু জায়গা আছে, কাজে লাগাতে হবে, নিজের খাদ্যের জোগান যেন নিশ্চিত করা যায়।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশ কোনোদিন শ্রীলঙ্কা হবে না, হতে পারে না। শ্রীলঙ্কা যদি হয়, সেটা বিএনপির আমলে হয়েই গেছে। বিদ্যুৎ-পানির সংকট এবং সন্ত্রাস ও দুর্নীতিতে নিমজ্জিত ছিল তখনকার বাংলাদেশ। তখন মানুষ রাস্তায় নেমে এসেছিল।

তিনি বলেন, দেশে-বিদেশে অনেকে বিরুদ্ধাচরণ করছে। তারা কারা? যুদ্ধাপরাধী ও তাদের সন্তান, ৭৫ এর খুনি ও তাদের সন্তান বা স্বজন এবং কিছু অপরাধী, যারা অপরাধ করে বিদেশ পাড়ি দিয়েছে।

সর্বশেষ খবর

বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবি: ২৪ দালালের বিরুদ্ধে পুলিশের মামলা

আবুল আলী, টেকনাফ: টেকনাফে বঙ্গোপসাগরে রোহিঙ্গাবাহী মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় রোহিঙ্গাসহ ২৪ জনকে আসামি করে মামলা করা হয়েছে। বুধবার রাতে টেকনাফ থানায় মামলা করেন বাহারছড়া...

আজ বিশ্ব শিক্ষক দিবস

টিটিএন ডেস্ক: ‘শিক্ষকেই শুরু শিক্ষার রূপান্তর’ এ প্রতিপাদ্য নিয়ে আজ পালিত হচ্ছে বিশ্ব শিক্ষক দিবস। শিক্ষকদের অবদান স্মরণ করার জন্য জাতিসংঘের অঙ্গ সংস্থা ইউনেস্কোর সদস্যভুক্ত...

চলচ্চিত্র “রোহিঙ্গা” মুক্তি পাচ্ছে ২১ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমারের বলপ্রয়োগে বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের নিয়ে নির্মিত হওয়া চলচ্চিত্র "রোহিঙ্গা" অবশেষে মুক্তি পাচ্ছে। ২১ অক্টোবর মুক্তি পাবে সিনেমাটি। নির্মাতা ছৈয়দ...

বঙ্গোপসাগরে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় এবার ভেসে এলো শিশুর লাশঃ মৃত্যু বেড়ে ৪, জীবিত উদ্ধার-৪৫

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগরে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় আরো এক শিশুর লাশ ভেসে এসেছে। মঙ্গলবার রাত ৮ টার দিকে ওই শিশুর লাশ ভেসে আসে। এনিয়ে...