শনিবার, সেপ্টেম্বর ৩, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

আবারও মিয়ানমারের ছোঁড়া গোলা পড়লো বাংলাদেশে; সীমান্তে আতঙ্ক বাড়ছেই

নিজস্ব প্রতিবেদক:

আবারও মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোঁড়া ২টি গোলা বাংলাদেশ সীমান্তের ভেতরে পড়েছে। শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের রেজু আমতলী বিজিবি বিওপি আওতাধীন সীমান্ত পিলার ৪০-৪১ এর মাঝামাঝি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৯টায় রেজু আমতলী বিজিবি বিওপি আওতাধীন সীমান্ত পিলার ৪০-৪১ এর মাঝামাঝি মিয়ানমার সেনাবাহিনীর ২টি যুদ্ধবিমান এবং ২টি ফাইটিং হেলিকপ্টার আগমন করে। এ সময় যুদ্ধবিমান থেকে আনুমানিক ৮ থেকে ১০টি গোলা ফায়ার করা হয় এবং হেলিকপ্টার থেকেও আনুমানিক ৩০ থেকে ৩৫টি ফায়ার করতে দেখা যায়।

সীমান্ত পিলার ৪০ বরাবর আনুমানিক ১২০ মিটার বাংলাদেশের অভ্যন্তরে যুদ্ধ বিমান থেকে ফায়ারকৃত ২টি গোলা পতিত হয়।

এছাড়া নাইক্ষ্যংছড়ি উপজেলার ১ নম্বর ওয়ার্ডের তুমব্রু বিজিবি বিওপির সীমান্ত পিলার ৩৪-৩৫ এর মাঝামাঝি মিয়ানমার ২ বিজিপির তুমব্রু রাইট ক্যাম্প থেকে ৪ রাউন্ড ভারি অস্ত্রের ফায়ার করে যা এখনো চলমান রয়েছে। এমনকি মিয়ানমার মুরিঙ্গাঝিরি ক্যাম্প ও তুমব্রু রাইট ক্যাম্প থেকে থেমে থেমে মর্টার ফায়ার চলমান রয়েছে বলে জানিয়েছেন নো ম্যানস ল্যান্ড রোহিঙ্গা ক্যাম্পের চেয়ারম্যান দিল মোহাম্মদ।
তিনি জানান, অন্যান্য দিনের চেয়ে শনিবার সকাল থেকে ফায়ারিং বেড়ে গেছে। ৫ টি যুদ্ধবিমান ও ২ টি ফাইটিং হেলিকপ্টার থেকে গোলা ও বোমা ছোঁড়া হচ্ছে। সীমান্তের মানুষ এখন চরম আতঙ্কে আছেন।
এদিকে কোনো প্রকার হতাহতের খবর পাওয়া না গেলেও এরূপ গোলাগুলির শব্দে এলাকায় চরম আতংক বিরাজ করছে বলে জানান স্থানীয় সিএনজি চালক সাদেক হোসেন ও কৃষক আবু বক্কর ছিদ্দিক।

বান্দরবান পুলিশ সুপার তরিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় আছে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

সর্বশেষ খবর

টেকনাফে ১১ কোটি টাকার মাদক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ১১ কোটির বেশি টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার করেছে বিজিবি। শুক্রবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাতে উপজেলার শাহ পরীর দ্বীপ...

দেশের পাঁচটি প্রেক্ষাগৃহে চলছে ‘ভাইয়ারে’

টিটিএন ডেস্ক: দেশ 'হাওয়া' ও 'পরাণ' সিনেমা নিয়ে দর্শকের মাতামাতির মাঝে শুক্রবার (২ আগস্ট) সারাদেশের পাঁচটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে নতুন সিনেমা ‘ভাইয়ারে’। সিনেমাটি নির্মাণ করেছেন...

আবারো ভেসে এলো মৃত তিমি

টিটিএন ডেস্ক: পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ভেসে এসেছে বিশালাকৃতির একটি মৃত বেলিন প্রজাতির তিমি। এটির দৈর্ঘ্য ৩০ ফুট ও প্রস্থ ৬ ফুট। শনিবার (৩ সেপ্টেম্বর)...

দুই মার্কিন ড্রোন আটকে রাখলো ইরান

আন্তর্জাতিক ডেস্ক: লোহিত সাগরে যুক্তরাষ্ট্রের দুইটি ড্রোন ঘণ্টাখানেক আটকে রেখেছে ইরান। শুক্রবার দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, এই সপ্তাহে এটি এ ধরনের দ্বিতীয় ঘটনা।...