সোমবার, নভেম্বর ২১, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

আগামী তিন দিন বাড়তে পারে বজ্রসহ বৃষ্টিপাত

টিটিএন ডেস্ক :

দেশের অস্থায়ীভাবে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের উত্তরাঞ্চলে বিক্ষিপ্তভাবে মাঝারি ধরণের ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় থাকায় আগামী দু’দিন (সোম ও মঙ্গলবার) বৃষ্টিপাতের প্রবণতা কম থাকতে পারে। পরবর্তী তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা বাড়তে পারে।

আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা জানান, আগামী সোম ও মঙ্গলবার বৃষ্টিপাতের প্রবণতা ধীরে ধীরে কমতে থাকবে। বর্ষা মৌসুম প্রায় শেষের দিকে, এখন থেকে বৃষ্টিপাতের প্রবণতা স্বাভাবিকভাবে কম থাকবে। আগামী তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা বাড়তে পারে।

রোববার (৯ অক্টোবর) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরণের ভারি বর্ষণ হতে পারে।

আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় শ্রীমঙ্গলে সর্বোচ্চ ৫১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়াও রাজারহাটে ৩৮ ও সিলেটে ৩৫ মিলিমিটার বৃষ্টি হয় বলে আবহাওয়া অফিস জানায়। এ সময় ঢাকায় কোনও বৃষ্টি হয়নি বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোতে পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরগুলোকে এক নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। ঢাকায় আজ দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯২ শতাংশ।

 

সর্বশেষ খবর

টেকনাফে হত্যা মামলার আসামি গ্রেফতার

মো শাহীন,টেকনাফ: টেকনাফে হত্যা মামলার এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি আত্মস্বীকৃত মাদক কারবারি হিসেবে টেকনাফে আলোচিত ১০২ আত্মসমর্পনকারিদের একজন। তিনি হলেন, টেকনাফ উপজেলার হ্নীলা...

৯২ বছরের ইতিহাস পাল্টে ইকুয়েডরের প্রথম জয়

টিটিএন ডেস্ক : ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থে’র ৯২ বছরের ইতিহাসে প্রথবার উদ্বোধনী ম্যাচে হারল স্বাগতিক কোনো দেশ। ফিফা বিশ্বকাপের ২২তম আসরের প্রথম ম্যাচ কাতারকে...

রামু উপজেলা আওয়ামীলীগের সাবেক সা. সম্পাদক শামসুল আলমের ইন্তেকালে জেলা ও পৌর আওয়ামী লীগের শোক

প্রেস বিজ্ঞপ্তি : রামু উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও রামু উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান শামসুল আলম পবিত্র ওমরা হজ¦ পালনরত অবস্থায় রবিবার,...

বিশ্বকাপ নাকি বিশ্বচাপ!

হাফিজুল ইসলাম চৌধুরী: শুরু হয়েছে দুনিয়ার সবচে বড় খেলার আসর ফিফা বিশ্বকাপ। এর মতো জনপ্রিয় আসর দ্বিতীয়টি নেই। কিন্তু আমাদের দেশ ও সমাজের দিকে তাকালে...