শনিবার, নভেম্বর ১২, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

অপহরণ ও ডাকাতদলের দৌরাত্ম্য ঈদগড়- বাইশারি সড়কে

তানভীর শিপু:

সাধারণ মানুষকে অপহরণ করে মুক্তিপণ দাবী করে এভাবেই হুমকি দেয় অপহরনকারীরা।

অপহরণের শিকার সাজ্জাদ হোসেন। সম্প্রতি তারা ৪ বন্ধু বেড়াতে যায় খালার বাড়িতে। রাতে মোটর সাইকেলে ফেরার পথে তাকে গহীন পাহাড়ে তুলে নিয়ে যায় অপহরণকারীরা। পরে ২ লক্ষ টাকা মুক্তিপণের পর তাকে ছেড়ে দেয়া হয় বলে দাবী করেন সাজ্জাদ।

আমাদের হাতে আসে ভুক্তভোগীদের পরিবারকে হুমকি দিয়ে অপহরণকারীদের দেয়া ফোনকলের রেকর্ড। যেখানে মুক্তিপণ চাওয়া হয় এবং না দিলে মেরে ফেলার হুমকি দেয়া হয়।

স্থানীয়রা জানান, গেলো ১ মাস ধরে আবারো বেড়েছে এই সড়কে ডাকাতি ও অপহরণ। সম্প্রতি কয়েকটি ডাকাত গ্রুপ জেল থেকে জামিনে বেরিয়ে আবারো শুরু করেছে এমন কর্মকান্ড।

এদিকে ঈদগড় ইউনিয়নের প্রায় ২২ হাজার মানুষের বসবাস। রামু থানার অধীনে এখানে একটি পুলিশ ফাঁড়ি রয়েছে। যেখানে থাকেন মাত্র ১১ জন পুলিশ সদস্য।

ঝুঁকিপূর্ণ এই সড়কে তাদের টহল টিমের কার্যক্রম সম্পর্কে জানতে ঈদগড় পুলিশ ফাঁড়িতে যাই আমরা। কিন্তু উর্ধতন কর্মকর্তার নির্দেশ ছাড়া বক্তব্য দিতে রাজি হননি ফাঁড়িরতে দায়িত্বরত কর্মকর্তা।

তবে ঈদগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমেদ ভুট্টো জানান তিনি জেলা পরিষদের নির্বাচনে ব্যস্ত থাকায় ডাকাতি অপহরণ বেড়েছে। নির্বাচনী ব্যস্ততা শেষ হলেই তিনি ডাকাতদের ব্যাপারে শক্ত অবস্থানে যাবেন।

ক্যামেরার সামনে স্থানীয়রা কথা বলতে রাজি না হলেও, নাম প্রকাশ না করার শর্তে তারা জানান, আলোচিত জনি দে হত্যা সহ ডজন খানেক মামলার আসামী কলিমুল্লাহ জেল থেকে বের হওয়ার পর আবারো শুরু হয়েছে এই ডাকাতি ও অপহরণ। তার সহযোগী হিসেবে কাজ করছে ডাকাত সর্দার বাবুল। তাদের অস্ত্র সরবরাহ করে ডাকাত গ্রুপের সদস্য হাসান।

যার সত্যতা মেলে ঈদগাঁও থানায় যাওয়ার পর। সেখানে দেখা যায় থানার সেকেন্ড অফিসার কাজী মহিউদ্দিন এসব ডাকাতদের নাম উল্লেখ করে অভিযান পরিচালনার নির্দেশ দিচ্ছেন।

গহীন পাহাড়ে আমাদের ক্যামেরায় ধরা পড়ে ডাকাতদের একটি ঝুপড়ি ঘরের।

এদিকে ঈদগড়- বাইশারির পুরো সড়কটি ঈদগাঁও ও রামু, এই দুটি থানায় বিভক্ত হয়েছে।

আমরা এই বিষয়ে কথা বলতে দুই থানায় গিয়েও উর্ধতন কোনো কর্মকর্তার সাড়া পাওয়া যায়নি।

সর্বশেষ খবর

কক্সবাজারে যাত্রা শুরু করেছে বীর শো রুম

শাহেদ হোছাইন মুবিন: কক্সবাজার শহরের বাজারঘাটা আবু সেন্টারের ২য় তলায় উদ্বোধন হলো বীর নামের শো রুমের। যেখানে থাকছে নিত্য নতুন ডিজাইনের জুতোর কালেকশন। চীন থেকে...

টেকনাফে বিপুল পরিমাণ মাদক উদ্ধার

নিউজ ডেস্ক : কক্সবাজারের টেকনাফে বিজিবির অভিযানে প্রায় ২ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইস ও ৩০ হাজার ইয়াবাসহ উদ্ধার করা হয়। শুক্রবার সন্ধ্যায় টেকনাফের লেদায় অভিযান...

বাঁকখালী নদীতে ব্রাজিলের পতাকা

শিপ্ত বড়ুয়া, রামু: কক্সবাজারের রামুতে বাঁকখালী নদীর বুকে ব্রাজিল সমর্থকেরা তুলেছে ১০০ ফুট লম্বা পতাকা। পূর্ব রাজারকুল বড়ুয়া পাড়া গ্রামের ছোটন বড়ুয়া নামে এক ব্রাজিল...

আজ বিশ্ব ‘সিঙ্গেলস ডে’

আন্তর্জাতিক ডেস্ক: প্রেমিক যুগলরা নিজেদের মধ্যে প্রতিটা মুহূর্ত উপভোগের পাশাপাশি উদযাপন করে থাকেন ভালোবাসা দিবসসহ নানা দিবস। আর এসব দিবসগুলো সিঙ্গেলদের জন্য একটু বিরক্তিকরই। তবে, সিঙ্গেলদের...